10108

05/06/2024 উড়ন্ত মেসিতে জিতল পিএসজি

উড়ন্ত মেসিতে জিতল পিএসজি

ক্রীড়া ডেস্ক

৫ ফেব্রুয়ারি ২০২৩ ২২:১৯

চোটে জর্জরিত পিএসজি হারাচ্ছে একের পর এক বড় তারকা। মাঠে নামা হয়নি অভিজ্ঞ ডিফেন্ডার সার্জিও রামোস, দুই ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে ও নেইমারের। তবুও উড়ন্ত মেসি আর দুর্বার হাকিমিতে জয়রথ অব্যাহত রাখল প্যারিস জায়ান্টরা।

ঘরের মাঠে শনিবার লিগ ওয়ানের ম্যাচে তুলুজের মুখোমুখি হয়েছিল পিএসজি। শুরুটা ছিল কিছুটা ছন্নছাড়া। তবে সময় যত গড়িয়েছে ততই ভয়ঙ্কর হয়েছে ক্রিস্টোফে গালটিয়ের শিষ্যরা। চমৎকার দুটি গোল করেন লিওনেল মেসি ও আশরাফ হাকিমি। শেষ পর্যন্ত ম্যাচটি জিতেছে ২-১ গোল ব্যবধানে। একই সঙ্গে লিগ টেবিলে শীর্ষস্থান আরও সংহত করল বর্তমান চ্যাম্পিয়নরা।

ব্রাজিল তারকা নেইমারকে ছাড়াই মোঁপেলিয়েরের বিপক্ষে ৩-১ গোলের জয় পেয়েছিল পিএসজি। তবে ঘরের মাঠে এবার তিন তারকাকে ছাড়া দল কেমন করে সেটিরও পরীক্ষা ছিল শনিবার। তুলুজের বিপক্ষে সেই পরীক্ষায় উৎরে গেলেও শুরুটা ছিল বিবর্ণ। চোটে জেরবার পিএসজির পর্তুগিজ তারকা রেনাতো সাঞ্চেস ম্যাচের চর্তুদশ মিনিটেই মাঠ ছাড়েন।

প্রথম ধাক্কার মিনিট পাচেক পর গোল হজম করে স্বাগতিকরা। যদিও সমতায় ফেরানোর দারুণ সুযোগ এনে দিয়েছিলেন লিওনেল মেসি। আর্জেন্টাইন বিশ্বকাপজয়ীর কর্নারের কাছের পোস্টে হেডের চেষ্টায় মাথা ছোঁয়াতে ব্যর্থ হন মার্কিনিওস।

সে চেষ্টায় ব্যর্থ হলেও দলকে সমতায় নিতে বেশি সময় নিলেন না হাকিমি। বক্সের বাইরে জায়গা বানিয়ে বাঁ পায়ের বাঁকানো শটে ঠিকানা খুঁজে নেন মরক্কোর এই ডিফেন্ডার। দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। হাকিমির পাস থেকে দারুণ শটে জালভেদ করেন আর্জেন্টাইন তারকা। এরপর দুই দলই বেশ কিছু সুযোগ পেয়েছিল। তবে কাজে লাগাতে পারেনি কেউই।

২২ ম্যাচে ১৭ জয় ও ৩ ড্রয়ে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। এক ম্যাচ কম খেলে ৪৬ পয়েন্ট নিয়ে দুইয়ে মার্সেই।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]