11241

04/19/2024 বিনিয়োগকারীর ৬৫ কোটি টাকা আত্মসাত ক্রেস্ট সিকিউরিটিজের এমডির

বিনিয়োগকারীর ৬৫ কোটি টাকা আত্মসাত ক্রেস্ট সিকিউরিটিজের এমডির

নিজস্ব প্রতিবেদক

১৩ মার্চ ২০২৩ ২১:০৬

বিনিয়োগকারীদের ৬৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ক্রেস্ট সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. শহিদুল্লাহর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (১৩ মার্চ) প্রধান কার্যালয়ের উপপরিচালক মো. রফিকুজ্জামান বাদী হয়ে মামলাটি দায়ের করেন। সংস্থাটির ঊর্ধ্বতন একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদক সূত্রে জানা যায়, ক্রেস্ট সিকিউরিটিজ লিমিটেড এবং এর পরিচালনা পর্ষদ কর্তৃক বিনিয়োগকারীদের অর্থ আত্মসাতের অভিযোগে ঢাকা স্টক এক্সচেঞ্জের মনোনীত কর্মকর্তা যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য পল্টন মডেল থানায় একটি অভিযোগ দাখিল করেন। ওই অভিযোগে উল্লিখিত অপরাধ দুর্নীতি দমন কমিশনের তফসিলভুক্ত হওয়ায় পল্টন থানা পুলিশ অভিযোগটি এজাহার হিসেবে গ্রহণ না করে পল্টন থানার জিডিভুক্ত করে কমিশন বরাবর প্রেরণ করে।

ওই অভিযোগের অনুসন্ধান কাজের জন্য দুদক উপপরিচালক মো. রফিকুজ্জামান ও উপপরিচালক মো. তানজির হাসিব সরকারের সমন্বয়ে টিম গঠিত হয়। ক্রেস্ট সিকিউরিটিজ লিমিটেডের এমডির বিরুদ্ধে বিনিয়োগকারীদের অনুমতি ব্যতীত শেয়ার-বিক্রয়লব্ধ অর্থ তসরুপ এবং কোম্পানির হিসেবে বিনিয়োগকারীদের পাওনায় ঘাটতি রেখে মোট ৬৫ কোটি ৩৩ লাখ ৩৭ হাজার ৪৭৪ টাকা আত্মসাৎ করেছেন বলে অনুসন্ধানে বেরিয়ে এসেছে।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]