11309

03/28/2024 অস্কারে স্বচ্ছতার অভাব রয়েছে, বলছেন নীল ছবির অভিনেত্রী

অস্কারে স্বচ্ছতার অভাব রয়েছে, বলছেন নীল ছবির অভিনেত্রী

বিনোদন ডেস্ক

১৫ মার্চ ২০২৩ ০১:২১

গত ১২ মার্চ (বাংলাদেশ সময় ১৩ মার্চ ভোরে) অনুষ্ঠিত হয়ে গেল অ্যাকাডেমি অ্যাওয়ার্ড তথা অস্কার পুরস্কার। গত বছরের শ্রেষ্ঠ চলচ্চিত্রগুলো জিতেছে সেরার মুকুট। এ বিষয়ে দ্বিমত পোষণ করেছেন নীল ছবির তারকা মেটল্যান্ড ওয়ার্ড। তার মতে, স্বচ্ছতার অভাব রয়েছে অস্কারে।

অভিনেত্রীর দাবি, অস্কার পুরস্কারের তুলনায় নীল ছবির পুরস্কার অনেক বেশি উচ্চমানের। অ্যাকাডেমি তার গৌরব হারিয়েছে। মেট বলেন, ‘বিচারকদের বিচারে যেসব ছবি পুরস্কার জেতে, তার অধিকাংশই খুব পুরোনো ধাঁচের এবং দীর্ঘকাল দর্শকের সঙ্গে সেই ছবিগুলোর কোনো সংযোগ নেই।’

অভিনেত্রী জানান, চলতি বছরের মনোনয়নেও তিনি বৈচিত্রের অভাব লক্ষ করেছেন। মেটের দাবি, নীল ছবির ইন্ডাস্ট্রিতে নারী পরিচালকরা রয়েছেন। এর কলাকুশলীরা উঠে আসছেন সমাজের নানা ক্ষেত্র থেকে।

অভিনেত্রীর মতে, এভিএন অ্যাওয়ার্ড, যা নীল ছবির ছবির জগতে খুবই গুরুত্বপূর্ণ। এটি কোনো রাজনীতির ধার ধারে না। অন্য দিকে অস্কারে এখনও রয়ে গেছে দলবাজির খেলা। যা সঠিক বিচারের পদ্ধতিকে কলুষিত করে।

সাতবার এভিএন অ্যাওয়ার্ড জিতেছেন আমেরিকান অভিনেত্রী মেটল্যান্ড। মূলধারার ছবি থেকে সরে গিয়ে এখন তিনি নীল ছবি ইন্ডাস্ট্রির বড় তারকা। এই বছর সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন তিনি।

প্রসঙ্গত, এবারের অস্কারে সেরা ছবির পুরস্কার জিতেছে ‘এভরিথিং এভরিহোয়্যার অল অ্যাট ওয়ান্স’। এই ছবিতে দুর্দান্ত অভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার জেতেন মিশেল ইয়ো। এছাড়া ‘দ্য হোয়েল’ ছবিতে অনবদ্য অভিনয়ের জন্য সেরা অভিনেতা নির্বাচিত হন ব্রেন্ডন ফ্রেজার। জনপ্রিয় আমেরিকান টেলিভিশন উপস্থাপক ও কৌতুক অভিনেতা জিমি কিমেলের সঞ্চালনায় যুক্তরাষ্ট্রের ডলবি থিয়েটারে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]