12737

04/29/2024 পরীক্ষা কক্ষে ঘুমানোর দায়ে ২ শিক্ষককে অব্যাহতি

পরীক্ষা কক্ষে ঘুমানোর দায়ে ২ শিক্ষককে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক

১৬ মে ২০২৩ ২০:৪৮

নোয়াখালীর চাটখিলে এসএসসি ও সমমানের পরীক্ষা চলাকালীন পরীক্ষা কক্ষে ঘুমাচ্ছিলেন দুই শিক্ষক। ফলে দায়িত্বে অবহেলা করায় দুই শিক্ষককে অব্যাহতি প্রদান করা হয়েছে। মঙ্গলবার (১৬ মে) দুপুরে মল্লিকা দিঘীর পাড় ফাযিল মাদরাসা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

জানা যায়, মল্লিকা দিঘীর পাড় ফাযিল মাদরাসা কেন্দ্রে পরিদর্শনে গিয়ে দায়িত্বে অবহেলা দেখতে পেয়ে দায়িত্বরত দুই শিক্ষককে অব্যাহতি প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও কেন্দ্র কমিটির সভাপতি মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া। ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন ইউএনও ইমরানুল হক ভূঁইয়া।

অব্যাহতিপ্রাপ্ত শিক্ষকরা হলেন, দাখিল পরীক্ষা কেন্দ্র -২ (মল্লিকা) এর হল পর্যবেক্ষক ও খোয়াজেরভিটি ফাজিল মাদরাসার সহকারী শিক্ষক আবদুস শহীদ ও মমিনপুর দাখিল মাদরাসার সহকারী শিক্ষক মো. মুজ্জাম্মিল।

মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া বলেন, ইংরেজি ২য় পত্রের পরীক্ষা চলাকালীন তাদের দায়িত্বে অবহেলার প্রমাণ পাই। আমি পরিদর্শনে গিয়ে দেখি সংশ্লিষ্ট দুই শিক্ষক পরীক্ষা কক্ষে বসে ঘুমাচ্ছিলেন। আর পরীক্ষার্থীরা দেখাদেখি ও কথা বলে লিখছিল। শিক্ষক দুইজন সঠিক দায়িত্ব পালনের বিপরীতে দায়িত্বে অবহেলা করেছেন। ফলে তাদের দায়িত্ব অবহেলার কারণে চলতি এসএসসি পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]