13018

05/02/2024 লাইভে নিজের কেরামতি দেখাতে গিয়ে মর্মান্তিক পরিণতি

লাইভে নিজের কেরামতি দেখাতে গিয়ে মর্মান্তিক পরিণতি

রকমারি ডেস্ক

২৮ মে ২০২৩ ১৭:৩০

এক-দুই নয়, পরপর সাত বোতল মদ্যপানই কাল হলো! সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভে গিয়ে মদ্যপানের ১২ ঘণ্টা পরই প্রাণ হারালেন ইনফ্লুয়েন্সার।

ক্যামেরার সামনে মদ্যপান করে তাক লাগানোর চেষ্টা করছিলেন জনপ্রিয় ইনফ্লুয়েন্সার স্যানকিয়েঞ্জ। কিন্তু নিজের কেরামতি দেখাতে গিয়ে মর্মান্তিক পরিণতি হলো তার। গত ১৬ মে চীনের স্থানীয় সময় রাত ১টার দিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভ শুরু করেন তিনি।

সেসময় স্যানকিয়েঞ্জ জানান, একের পর এক চীনা ভদকার বোতল শেষ করার চ্যালেঞ্জ নিয়েছেন তিনি। যে ভদকা পানের চ্যালেঞ্জ নিয়েছিলেন তিনি, তাতে ৩০ থেকে ৬০ শতাংশ অ্যালকোহল ছিল বলে জানা গেছে।

লাইভেই একের পর এক বোতল শেষ করতে থাকেন স্যানকিয়েঞ্জ। দর্শকদের থেকে নানারকম উপহার পাওয়ার আশায় দ্রুত নিজের টার্গেট পূরণের চেষ্টা করতে থাকেন তিনি। কিন্তু সেই লক্ষ্যই অভিশাপে পরিণত হলো।

তার এক বন্ধু জানান, লাইভে স্যানকিয়েঞ্জকে প্রায় চারটি বোতল শেষ করতে দেখেছিলেন তিনি। তবে দীর্ঘক্ষণের ওই লাইভে অন্তত সাত বোতল মদ পান করেছিলেন। আর লাইভ শেষ হওয়ার ১২ ঘণ্টা পরই মৃত অবস্থায় পাওয়া যায় তাকে।

স্যানকিয়েঞ্জের পরিবার জানায়, চিকিৎসার জন্য তাকে হাসপাতালে নিয়ে যাওয়ারও সুযোগ পাননি তারা। এর আগেই সব শেষ। অতিরিক্ত মদ্যপানের কারণেই তিনি প্রাণ হারিয়েছেন বলে নিশ্চিত করেছেন চিকিৎসকরা।

বিসিসি জানিয়েছে, চীনের মিডিয়া প্ল্যাটফর্মটি লাইভে গিয়ে মদ্যপানের অনুমতি দেয় না। সেক্ষেত্রে জরিমানা করা হয়। এই ইনফ্লুয়েন্সার এর আগেও লাইভে মদ্যপান করায় তাকে নিষিদ্ধ করা হয়েছিল। কিন্তু নতুন অ্যাকাউন্ট খুলে আবারও একই কাজ করেন তিনি। এবার তার মৃত্যুতে ফের কঠোর হচ্ছে ওই মিডিয়া প্ল্যাটফর্মটি।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]