সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১


প্রায় ১২ ঘণ্টা পর খুলনার সঙ্গে রেল চলাচল স্বাভাবিক


প্রকাশিত:
৩০ আগস্ট ২০২১ ১৯:৩৫

আপডেট:
৩০ আগস্ট ২০২১ ১৯:৩৬

ফাইল ছবি

১২ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ শুরু হয়েছে। সোমবার (৩০ আগস্ট) দুপুর ১২টার দিকে রেল যোগাযোগ শুরু হয়েছে বলে নিশ্চিত করেছেন চুয়াডাঙ্গা রেলওয়ের স্টেশন মাস্টার মিজানুর রহমান।

এদিকে ট্রেনের বগি লাইনচ্যুতের ঘটনায় পাঁচ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এতে পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা মো. আনোয়ার হোসেনকে প্রধান করা হয়েছে।

তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন-পাকশী বিভাগীয় সংকেত প্রকৌশলী রাজিব বিল্লাহ, যান্ত্রিক প্রকৌশলী (লোকো) আশিষ কুমার মণ্ডল, যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ) মমতাজুল ইসলাম এবং প্রকৌশলী (১) বিরবল মণ্ডল।

আরও পড়ুন: খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ

এর আগে রোববার (২৯ আগস্ট) রাত ১২টা ৪০ মিনিটের দিকে চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলী রেলওয়ে স্টেশনে মালবাহী ট্রেনের পাঁচটি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটে। এতে খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। পরে সোমবার সকাল সাড়ে ৭টার দিকে ঈশ্বরদী থেকে উদ্ধারকারী ট্রেন এসে উদ্ধার কাজ শুরু করে।

উথলী রেলওয়ের স্টেশন মাস্টার মোহাম্মদ আলী জানান, খুলনা থেকে ডিজেল নিয়ে নাটোরের উদ্দেশে ৩০টি বগি নিয়ে মালবাহী ট্রেনটি উথলী রেলওয়ে স্টেশনে আসে। ক্রসিংয়ের জন্য ট্রেনটি ২ নম্বর লাইনে নেওয়া হয়। রাত ১২টা ৪০ মিনিটের দিকে ক্রসিং শেষে ট্রেনটি নাটোরের উদ্দেশে ছাড়ে। ট্রেনটি ২ নম্বর লাইন থেকে ১ নম্বর লাইনে ঢোকার ১৪/১৫ নম্বর পয়েন্ট অতিক্রম করার সময় পাঁচটি বগি লাইনচ্যুত হয়। এ কারণে এ লাইনে ট্রেন যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। পরে ঈশ্বরদী থেকে উদ্ধারকারী ট্রেন এসে উদ্ধার কাজ শুরু করে। বর্তমানে এ রুটে রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top