বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১


২০৪১ সালের মধ্যেই বাংলাদেশ উন্নত দেশ হবে : আইনমন্ত্রী


প্রকাশিত:
৩ ফেব্রুয়ারি ২০২৩ ০৬:৩৭

আপডেট:
২৪ এপ্রিল ২০২৪ ০৫:৪৮

ছবি সংগৃহিত

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে ২০২১ সালে আমরা মধ্যম আয়ের দেশ হয়ে দেখিয়ে দিয়েছি। ২০৪১ সালের মধ্যেই বাংলাদেশ উন্নত দেশ হবে। এমনকি ২১০০ সালের জন্য একটি পরিকল্পনাও প্রধানমন্ত্রী দিয়েছেন।

আইনমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেখিয়ে দিয়েছেন বিদেশি ঋণ ছাড়াই দেশের টাকা দিয়ে পদ্মা সেতু হতে পারে। এটাই হচ্ছে তার গভীর ভালোবাসা। বাংলাদেশকে অপমান করার জন্য অনেক চেষ্টা করা হয়েছে। কিন্তু শেখ হাসিনা তা হতে দেননি, বরং বাংলাদেশ সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি পেয়েছে।

তিনি আরও বলেন, বাংলাদেশ স্বাধীন হওয়ার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি গণপরিষদ গঠন করেছিলেন। বঙ্গবন্ধু আদালত, আইনজীবী, বিচারপ্রার্থীদের শ্রদ্ধা করতেন। কারণ তিনি জানতেন একটি দেশকে চালাতে হলে একটি সংবিধান প্রয়োজন। দেশ যারা পরিচালনা করবে কীভাবে তাদের হাতে আইন থাকবে তার নির্ণয়ক হচ্ছে সংবিধান। তিনি তা গণপরিষদে পাস করান।

আনিসুল হক বলেন, ২০০৫ সালে দেশের ৬১টি আদালতে বোমাবাজি করা হয়েছে। ২০০৪ সালের ২১ আগস্ট জননেত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করা হয়েছে। অথচ তার কোনো মামলা হয়নি।

নাটোর আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট রুহুল আমিন টগরের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি ও নাটোর-৪ আসনের সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস, নাটোর-২ আসনের সংসদ সদস্য মো. শফিকুল ইসলাস শিমুল, নাটোর-১ আসনের সংসদ সদস্য মো. শহিদুল ইসলাম বকুল প্রমুখ।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top