শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


‘সরকারের বিরুদ্ধে কোনো ইস্যু না পেয়ে বই নিয়ে মিথ্যাচার করা হচ্ছে’


প্রকাশিত:
৫ ফেব্রুয়ারি ২০২৩ ০২:৪৫

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ০৬:৪৫

ছবি সংগৃহিত

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, বই লেখার সময় কোথাও থেকে লেখা নিয়ে থাকলে কৃতজ্ঞতা স্বীকার করা সাধারণ নিয়ম। এখন মানুষ অনেক সচেতন। কাজেই আমি আশা করবো, এখন থেকে যারা বই লিখবেন, সূত্র উল্লেখ করে দেবেন।

শনিবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুর স্টেডিয়ামে আয়োজিত শেখ কামাল আন্তঃস্কুল ও মাদরাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতার উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, পাঠ্যক্রম নিয়ে যা বলা হচ্ছে তার অধিকাংশই মিথ্যাচার, যেখানে ভুল আছে সেখানে সংশোধন করেছি এবং করবো। কিন্তু যে মিথ্যাচার, অপপ্রচার চলছে সেটি উদ্দেশ্যমূলক। কারণ শেখ হাসিনার সরকারের বিরুদ্ধে কোনো ইস্যু না পেয়ে একটি গোষ্ঠী পেছনে লেগেছে।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষাক্রমের যে ভালো দিকগুলো রয়েছে সেগুলো নিয়ে কথা বলা উচিত। সেটা সমাজের জন্য জরুরি। কীভাবে শিক্ষার্থীদের আনন্দময় শিক্ষার মাধ্যমে সত্যিকারের ভালো মানুষ হিসেবে গড়ে তোলা যায় তার চেষ্টা হচ্ছে। অযথা সমালোচনা না করে ভালো পরামর্শ দিলে আমরা অবশ্যই গ্রহণ করবো।

এসময় আরও উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ডা. জেআর ওয়াদুদ টিপু, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি গিয়াসউদ্দিন মিলন, বর্তমান সাধারণ সম্পাদক আল ইমরান শোভন প্রমুখ।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top