শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


ঝালকাঠিতে বিএনপির সঙ্গে ছাত্রলীগ-যুবলীগের সংঘর্ষ, পুলিশসহ আহত ১৫


প্রকাশিত:
২৬ ফেব্রুয়ারি ২০২৩ ০৮:০০

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ১৫:৪০

ছবি সংগৃহিত

ঝালকাঠিতে বিএনপির সঙ্গে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ করেছে পুলিশ। এতে ছয় পুলিশ সদস্য ও জেলা বিএনপির সদস্যসচিবসহ ৯ নেতাকর্মী আহত হয়েছেন। পুলিশ এ ঘটনায় জেলা যুবদলের সদস্যসচিব অ্যাডভোকেট আনিসুর রহমানসহ ১৬ নেতাকর্মীকে আটক করেছে।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে শহরের আমতলা সড়কে জেলা বিএনপির কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

আহত পুলিশ সদস্যরা হলেন- ঝালকাঠি সদর থানার পরিদর্শক ফিরোজ কামাল, এসআই মো. শফিকুর রহমান, এসআই খোকন হাওলাদার, এসআই নজরুল ইসলাম, এএসআই কুহিন আহম্মেদ শিপন ও কনস্টবল মতিয়ার রহমান। তাদের ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঝালকাঠি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন সরকার দাবি করেন, বিএনপির কেন্দ্রঘোষিত পদযাত্রা কর্মসূচি শেষে দলীয় কার্যালয়েল সামনে আসলে নেতাকর্মীরা পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে ছয় পুলিশ সদস্য আহত হন।

তবে বিএনপি নেতাকর্মীদের দাবি, তাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ বাধা দেয়। কর্মসূচি শেষে দলীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীরা অবস্থান করছিলেন। এ সময় ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা অফিসে হামলা চালান। এতে জেলা বিএনপির সদস্যসচিব অ্যাডভোকেট শাহাদাৎ হোসেনসহ যুবদল ও ছাত্রদলের ৯ নেতাকর্মী আহত হয়েছেন।

জেলা বিএনপির সদস্যসচিব অ্যাডভোকেট শাহাদাৎ হোসেন বলেন, আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নিই। এ সময় যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালান। তাদের ইটপাটকেল নিক্ষেপে আমাদের ৮-১০ জন নেতাকর্মী আহত হন। পুলিশের গায়ে যুবলীগ-ছাত্রলীগের ছোড়া ইট পড়েছে। আমাদের কেউ সংঘর্ষে জড়ায়নি।

জেলা যুবলীগের আহ্বায়ক রেজাউল করিম জাকির বলেন, পুলিশ ও যুবলীগ ছাত্রলীগের নেতাকর্মীদের লক্ষ্য করে বিএনপির নেতাকর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করে। এতে পুলিশসহ কয়েকজন আহত হয়েছেন।

এর আগে বিএনপির কেন্দ্রীয় স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলামের নেতৃত্বে ঝালকাঠিতে পুলিশি বাধা উপেক্ষা করে পদযাত্রা বের করে জেলা বিএনপি। সকাল সাড়ে ১০টার দিকে শহরের আমতলা সড়কে জেলা বিএনপির কর্যালয়ের সামন থেকে পদযাত্রা বের করা হয়। পদযাত্রাটি কিছু দূর গেলে পুলিশ তাতে বাধা দেয়। পরে পুলিশি বাধা উপক্ষে করে পদযাত্রাটি কালিবাড়ি সড়ক, পোস্ট অফিস সড়ক ঘুরে দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

দলীয় কার্যালয়ের সামনের সড়কে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম। জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সৈয়দ হোসেনের সভাপতিত্বে এতে অন্যানের মধ্যে বক্তব্য দেন জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট শাহাদাৎ হোসেন, আহ্বায়ক কমিটির সদস্য রফিকুল ইসলাম জামান প্রমুখ।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top