শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪, ১২ই ফাল্গুন ১৪৩০


সাংবাদিকরা দায়িত্ব পালনে পুলিশের পরিপূরক : আইজিপি


প্রকাশিত:
১৬ মার্চ ২০২৩ ০২:১২

আপডেট:
২৪ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:০৭

ছবি সংগৃহিত

আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, নির্বাচন কমিশনের দেওয়া দায়িত্ব পালনে বাংলাদেশ পুলিশ প্রস্তুত রয়েছে। নির্বাচনকালে যেভাবে পুলিশকে দায়িত্ব দেবে সেইভাবে দায়িত্ব পালন করা হবে। বুধবার (১৫ মার্চ) বরিশাল জেলা পুলিশ সুপার কার্যালয় পরিদর্শন শেষে গণমাধ্যমকে এসব কথা বলেন তিনি।

আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ শতবর্ষী একটি প্রতিষ্ঠান। পুলিশ দীর্ঘদিন ধরে আইনশৃঙ্খলার দায়িত্ব সফলভাবে পালন করে আসছে। জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতির কারণে বাংলাদেশ পুলিশ সর্বস্তরের মানুষকে সঙ্গে নিয়ে একই প্লাটফর্মে কাজ করে আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি সাধনে কাজ করছে।

আইনশৃঙ্খলা পরিস্থিতির যে উন্নয়ন সম্ভব হয়েছে তার ধারাবাহিকতা বজায় রাখতে চাই। এজন্য আইনশৃঙ্খলা পরিস্থিতি অক্ষুণ্ন রাখতে যেকোনো চ্যালেঞ্জ পুলিশ নিতে প্রস্তুত আছে।

সুপ্রিমকোর্ট এলাকায় সাংবাদিকদের ওপর পুলিশের হামলার বিষয়ে জানেন না বলে জানান আইজিপি।

‘সাংবাদিকরা কেন পুলিশের টার্গেটে পরিণত হলো’ প্রশ্নের জবাবে চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, আমি মনে করি সাংবাদিকরা দায়িত্ব পালনে পুলিশের পরিপূরক। আমরা একসঙ্গে-একযোগে কাজ করি। এমন কোনো ঘটনার অভিযোগ এলে প্রত্যেকটি ঘটনা অবশ্যই তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সময় বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, বিভাগীয় কমিশনার আমিন উল আহসান, রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার সাইফুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীরসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top