শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১


দুজনে মিলে অর্ধশতাধিক তরুণীর আপত্তিকর ছবি নিয়ে ব্ল্যাকমেইল


প্রকাশিত:
১৭ মার্চ ২০২৩ ০২:০৬

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ০০:১৩

ছবি সংগৃহিত

অর্ধশতাধিক তরুণীর ব্যক্তিগত মুহূর্তের ছবি-ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে টাকা আদায়ের অভিযোগে দুজনকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে কক্সবাজারের পেকুয়া থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- পেকুয়ার রাজাখালী এলাকার আমিনুল হকের ছেলে মো. জহির উদ্দিন (৩২) এবং পেকুয়ার মিয়ারপাড়া এলাকার মো. শওকতের ছেলে মো. সরোয়ার (২৪)।

র‍্যাব জানায়, প্রতারণার শিকার এক তরুণী কক্সবাজারের চকরিয়া উপজেলার বাসিন্দা। তিনি পেকুয়া উপজেলায় একটি বেসরকারি উন্নয়ন সংস্থায় চাকরি করেন। এ বছরের ফেব্রুয়ারিতে অনলাইনে জহিরের সঙ্গে তার পরিচয় হয়। ভুক্তভোগীকে জহির সেনাবাহিনীর কর্মকর্তা বলে পরিচয় দেন এবং তিনি অবিবাহিত বলে জানান। একইসঙ্গে বাড়িতে তার জন্য পাত্রী খুঁজছেন বলে জানানো হয়। এসব কথা বলে ভুক্তভোগীর কাছ থেকে ছবি নেন।

এরপর ভুক্তভোগীর পাঠানো ছবি জহিরের বাড়ির সবাই পছন্দ করেছেন বলে জানান। একপর্যায়ে ১৬ ফেব্রুয়ারি জহির পেকুয়ার চৌমুহনী এলাকায় ভুক্তভোগীর সঙ্গে দেখা করেন। ওই সময় কৌশলে জহির ভুক্তভোগী তরুণীর মোবাইল থেকে বেশ কিছু ছবি ও ভিডিও নেন। ওইদিন রাতে ভুক্তভোগীর সঙ্গে তার মোবাইলে কথা হয়।

এভাবে দুজনের মধ্যে সম্পর্ক গভীর হলে তরুণী মোবাইলে বেশ কিছু ব্যক্তিগত মুহূর্তের ছবি জহিরকে পাঠায়। কিছুদিন পর জহির এসব ছবি অনলাইনে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে তরুণীকে শারীরিক সম্পর্ক স্থাপন করতে বলে। এতে রাজি না হলে তরুণীর ছবি আরেক আসামি সরোয়ারকে পাঠান জহির। এবার সরোয়ার তার কাছে আপত্তিকর ছবি আছে বলে তরুণীর কাছ থেকে ৫০ হাজার টাকা দাবি করে।

পরবর্তী সময়ে ভুক্তভোগী তরুণী বিষয়টি চট্টগ্রাম র‍্যাবকে অবহিত করে। এতে জানানো হয়, জহির অতীতে ভুক্তভোগী এক নারী সহকর্মীকে ব্ল্যাকমেইল করে ২০ হাজার টাকা নিয়েছিলেন। মানসম্মানের ভয়ে ওই নারী আত্মহত্যার চেষ্টা করেছিলেন। পরবর্তীতে র‍্যাব অভিযুক্ত দুজনকে আটক করে।

চট্টগ্রাম র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার বলেন, আটককৃতদের মোবাইল তল্লাশি করে তরুণীর আপত্তিকর ছবি-ভিডিও পাওয়া যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা অন্তত ৫০ জন তরুণীকে ব্ল্যাকমেইল করেছেন বলে জানিয়েছেন। আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top