রবিবার, ১৯শে মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


কুকি চিনের ৫২ সদস্যের রিমান্ড মঞ্জুর


প্রকাশিত:
১৮ এপ্রিল ২০২৪ ১৭:৫৪

আপডেট:
১৮ এপ্রিল ২০২৪ ১৭:৫৭

ছবি- সংগৃহীত

বান্দরবানের রুমায় ব্যাংক ডাকাতি, টাকা-অস্ত্র লুট ও ব্যাংক ম্যানেজারকে অপহরণের ঘটনায় দায়ের করা ২টি মামলায় কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের সদস্য সন্দেহে গ্রেফতার ৫২ জনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) পুলিশের ৫ দিনের রিমান্ড আবেদনের প্রেক্ষিতে বেলা সাড়ে ১২টায় আসামিদের বান্দরবান কারাগার থেকে কড়া নিরাপত্তায় আদালতে হাজির করা হলে বান্দরবান চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ নাজমুল হোসাইন ২ দিন করে ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

লাল নুন বমকে (২৩) জেল গেইটে জিজ্ঞাসাবাদের অনুমতি ও রিমান্ডপ্রাপ্তরা হলেন, চেওচির বম (৫৫), ভান লাল দিক বম (৩০), সাইরাজ বম (২৫), রুয়াল কামলিয়ান বম (৫৫), গিলবার্ট বম(১৯), লাল রাম তিয়াম বম(৪৪), লিয়ান নোয়াই থাং বম (২০), নল থন বম (৫৫), পেনাল বম (৬৫), লাল মুন লিয়ান বম (২৮), জাসোয়া বম (৪৫), জৌনুন বম (৪৫), ভান লাল সম বম (৩৩), লাল ধাম লিয়ান বম (৩৬), রেন থন বম (৩০), সাপ লিয়ান থাং বম (২১), লমজুয়েল বম (৫৯),পাসুম বম (৪৪), লাল বাউ খম বম (৩৭), ভান রোয়াত ময় বম (২৩), লাল রুইয়াই বম (৫২), লাল দিন থার বম (৪০), লাল রৌয়াত লন বন (৪৫) লাল ফ্লেং কিং বম (২৯), রৌসাং লিয়ান বম (৩০), লাল থাং পুই বম (২০), ভারৌ সাং বম (৩২) লাল ইমানুয়েল বম পায়েল (৪৩), লাল রিং সাং বম (২৫) মুন থাং লিয়ান বম (৩৩), জেমস মিল্টন বম (৩৪), রাম থাং লিয়ান বম (১৯), মেলরী বম (২২), জিংরুথং বম (৩০), ভান রিম কিম বম (৩৫), লেরী বম (২৩), নেম্পেল বম (৩৩), লাল তলাহকিম বম (৩০), পারঠা জুয়েল বম (১৯) লাল নুন কিম বম (২৫), লাল নুএং বম (১৯), টিনা বম (১৯), লাল নুর জির নম (৩৩), জিং রেম ঙাক বম (২০), আল মন বম (৩০) ঙাইন কিম বম (৩০), লালসিং পার বম (২৬), শিউলি বম (২১), লাল রোবত বম আপেল (২৭), লাল লম থার বম (৩১), মিথু সেল বম (২৫) ও লাল রুয়াত লিয়ান বম (৩৩)।

আদালতের জিআরও বিশ্বজিত সিংহ জানান, দায়ের করা ২টি মামলায় ৫৭ জন আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এদের মধ্যে ৫২ জনের ২ দিন করে চার দিনের রিমান্ড মঞ্জুর ও একজনকে জেল গেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন আদালত। অন্য ৪ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামি পক্ষের আইনজীবী কাজী মহতুল হোসাইন যত্ন জানান, রুমা থানার মামলা নম্বর ৪/২০২৪ ও ৭/২০২৪ দুটি মামলায় আসামিদের রিমান্ড আবেদন করেছিল রাষ্ট্র পক্ষ। উভয় পক্ষের আবেদন শুনানি শেষে ১ জন প্রেগন্যান্ট আসামিকে জেল গেটে জিজ্ঞাসাবাদের অনুমতি এবং বাকিদের ২ দিন করে রিমান্ড মঞ্জুর ও চারজনকে কারাগারে পাঠান আদালত।

কোর্ট পুলিশ পরিদর্শক ফজলুল হক জানান, রাষ্ট্রপক্ষের ৫ দিনের রিমান্ড আবেদনের প্রেক্ষিতে একজনকে জেল গেটে জিজ্ঞাসাবাদের অনুমতি ও ৫২ জনের প্রত্যেককে ২ দিন করে ৪ দিন রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

এর আগে রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি মসজিদে হামলা, টাকা-অস্ত্র লুট ও ব্যংক ম্যানেজারকে অপহরণের ঘটনায় ৬৬ জনকে বান্দরবান কারাগারে পাঠিয়েছেন আদালত।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top