রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


২০টি স্বর্ণের বারসহ ২ পাচারকারীকে আটক করেছে বিজিবি


প্রকাশিত:
১৫ ফেব্রুয়ারি ২০২২ ০৫:২৭

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ০২:৫৫

ছবি-সংগৃহীত

প্রায় আড়াই কোটি টাকা মূল্যের ৩.৮৯১ কেজি (৩৩৩.৫৯০ ভরি) ওজনের ২০টি স্বর্ণের বারসহ ২ স্বর্ণ পাচারকারীকে আটক করেছে বিজিবি'র (বর্ডার গার্ড বাংলাদেশ) খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি)।

যশোরের পুটখালী সীমান্ত পিলার ১৭/৭ এস এর ১৬৮ আর পিলার হতে আনুমানিক ০৩ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে বেনাপোল পোর্ট থানাধীন বালুন্ডা কেষ্টপুর গ্রামস্থ পাকা রাস্তার উপর থেকে তাদের আটক করা হয়।

পুটখালী সীমান্ত দিয়ে স্বর্ণের একটি বড় চালান অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে পাচার হতে পারে- এমন তথ্যের ভিত্তিতে সোমবার (১৪ ফেব্রুয়ারি) খুলনা ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ মনজুর-ই-এলাহী, পিএসসি, পদাতিক এর নেতৃত্বে পুটখালী বিওপি’র একটি টহলদল সীমান্ত পিলার ১৭/৭ এস এর ১৬৮ আর পিলার হতে আনুমানিক ০৩ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে বেনাপোল পোর্ট থানাধীন বালুন্ডা কেষ্টপুর গ্রামস্থ পাকা রাস্তার উপরে তল্লাশি অভিযান পরিচালনা করে।

উক্ত তল্লাশি অভিযানে বিজিবি’র টহলদল দু'জন মোটরসাইকেল আরোহী (স্বর্ণ পাচারকারীদলের সদস্য) (১) মোঃ লিটন হোসেন (২৫), পিতা- মোঃ আলী হোসেন, (২) মোঃ হাফিজুর রহমান (২৮), পিতা-মোঃ আজিজুর রহমান উভয়ের গ্রাম- পুটখালী, ডাকঘর-বালুন্ডা, থানা-বেনাপোল পোর্ট, জেলা-যশোরকে ৩.৮৯১ কেজি (৩৩৩.৫৯০ ভরি) ওজনের ২০টি সোনার বার, ০১টি মোটর সাইকেল, ০৩টি মোবাইল এবং নগদ ৬,৩৯০/- টাকাসহ আটক করে।

আটককৃত ২০টি স্বর্ণের বার এবং অন্যান্য মালামালের আনুমানিক বাজারমূল্য ২,৪৯,৫১,০৯০/- (দুই কোটি উনপঞ্চাশ লক্ষ একান্ন হাজার নব্বই টাকা)।

আটককৃত স্বর্ণ পাচারকারীদ্বয়কে বেনাপোল পোর্ট থানায় এবং স্বর্ণের বারসমুহ ট্রেজারিতে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top