রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু


প্রকাশিত:
২৪ আগস্ট ২০২২ ২৩:৫৬

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ০৯:২০

গাজীপুরের কালীগঞ্জে জনসেবা জেনারেল হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের ভুল চিকিৎসায় এক প্রসূতির মৃত্যু হয়েছে। এ ঘটনায় হাসপাতালের পরিচালক বন্যা বেগমসহ ৬ জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-১ (পূর্বাচল)।

মঙ্গলবার (২৩ আগস্ট) রাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে। বুধবার (২৪ আগস্ট) সকালে বিষয়টি নিশ্চিত করেছে র‌্যাব-১।

র‌্যাব জানায়, আজ বুধবার দুপুরে মিডিয়া সেন্টারে এ বিষয়ে র‌্যাব ফোর্সেস আইন ও গণমাধ্যম শাখার পরিচালক ব্রিফ করবেন। সেখান থেকে বিস্তারিত তথ্য পাওয়া যাবে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত রবিবার (২১ আগস্ট) ভুল চিকিৎসায় কালীগঞ্জ পৌরসভার বড়নগর রোড এলাকার একটি হাসপাতালে শিরিন বেগম (৩০) নামে এক প্রসূতির মৃত্যু হয়েছে। রক্তশূন্য প্রসূতির এবি পজেটিভ রক্তের প্রয়োজন থাকলেও তাকে পুশ করা হয় বি পজেটিভ রক্ত। নিহত নারী উপজেলার তুমলিয়া ইউনিয়নের দক্ষিণ চুয়ারিয়াখোলা গ্রামের ক্ষুদ্র ব্যবসায়ী আব্দুর রাজ্জাকের স্ত্রী। তিনি সদ্য নবজাতক ছাড়াও ১০ বছরের দুটি যমজ ছেলে সন্তানের মা ছিলেন।

এদিকে, মঙ্গলবার (২৩ আগস্ট) কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মনজুর-ই-এলাহী (ইউএইচএফও) এ ঘটনায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গাইনী ডাক্তার সানজিদা পারভীনকে আহ্বায়ক করে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অপর দুই সদস্য হলেন- ডা. মুনমুন আক্তার, মো. এমরান (অ্যানেস্থেসিয়া)। কমিটি আগামী তিন দিনের মধ্যে রিপোর্ট জমা দেবে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top