শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৫ই বৈশাখ ১৪৩১


চৌমুহনীতে ১৪৪ ধারা জারি


প্রকাশিত:
৩১ আগস্ট ২০২২ ২৩:৪৭

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ০২:১৩

 ছবি : সংগৃহীত

বিএনপি ও আওয়ামী লীগ পাল্টা পাল্টি সমাবেশের ডাক দেয়ায় নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। অপ্রীতিকর ঘটনা এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে নাশকতার পরিকল্পনার অভিযোগে সদর, সেনবাগ ও সোনাইমুড়ী উপজেলার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে বিএনপির ১২ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

 বুধবার (৩১ আগস্ট) ভোর ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত ১৪৪ ধারা বহাল থাকবে। মঙ্গলবার (৩০ আগস্ট) বিকেলে বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুন নাহার ধারা জারি করেন।

জানা গেছে, তেল, গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের অধিক দাম ও ভোলায় ছাত্রদল এবং সেচ্ছাসেবক দলের দুই নেতা হত্যার প্রতিবাদে বুধবার (৩১ আগস্ট) বিকেলে বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌর এলাকায় বিক্ষোভ ও প্রতিবাদ সভার ডাক দেয় উপজেলা বিএনপি। আবার একইদিন একইস্থানে পাল্টা কর্মসূচি ঘোষণা করে উপজেলা আওয়ামী লীগ।

দুই দলের এ পাল্টাপাল্টি সভা সমাবেশকে কেন্দ্র করে আইন শৃংঙ্খলা পরিস্থিতির স্বাভাবিক পরিবেশ বিঘ্নিত হওয়ার আশংকা এবং জনসাধারণের নিরাপত্তার স্বার্থে চৌমুহনী পৌর এলাকায় বুধবার(৩১ আগস্ট) ভোর ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়।

১৪৪ ধারা চলাকালে পৌর এলাকায় যথাযথ কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কোনো ব্যক্তি, সংগঠন, রাজনৈতিক দলের গণ-জমায়াত, সভা সমাবেশ, মিছিল, বিক্ষোভ মিছিল, শোভাযাত্রা করতে পারবে না। ৪ জনের অধিক ব্যক্তি একসাথে কোথাও জমায়েত হতে পারবে না। এ আইন অমান্যকারীদের বিরুদ্ধে ফৌজদারী কার্যবিধি ১৮৯৮ এর ১৪৪ ধারার বিধান মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুন নাহার।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top