শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


নদী তীরে স্বজনদের ভিড়

নৌকাডুবির ঘটনায় আরও ৬ লাশ উদ্ধার, মৃত বেড়ে ৫৬


প্রকাশিত:
২৭ সেপ্টেম্বর ২০২২ ২১:৫৯

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৮:৫৭

 ছবি : সংগৃহীত

করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় আরও ৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে মোট ৫৬ জনের লাশ উদ্ধার করা হলো।

পঞ্চগড় ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী উপপরিচালক শেখ মো. মাহাবুবুল ইসলাম জানান,মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকালে তৃতীয় দিনের মতো উদ্ধার অভিযান শুরু করা হয়। নদীর বিভিন্ন এলাকা থেকে আরও ৬ জনের লাশ পাওয়া গেছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ জনে।

নৌকাডুবির ঘটনায় রোববার (২৫ সেপ্টেম্বর) ২৪ জনের লাশ উদ্ধার করা হয়। পরে রাত সাড়ে ১১টার দিকে উদ্ধারকাজ স্থগিত করা হয়। সোমবার (২৬ সেপ্টেম্বর) সকালে দ্বিতীয় দিনের মতো উদ্ধার কাজে নামে ডুবুরি দল। সন্ধ্যা পর্যন্ত ২৬ জনের মরদেহ উদ্ধার করা হয়। আজ আরও ৬ জনের লাশ উদ্ধার করা হলো। এখনো কমপক্ষে ৩৫ জন নিখোঁজ রয়েছেন।

পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর রায় জানান, অতিরিক্ত যাত্রী বহন ও নৌকার মাঝির গাফিলতির কারণে এতো মানুষের প্রাণহানি ঘটেছে। ৪৩ জনের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। লাশ সৎকার করার জন্য স্বজনদের জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার করে প্রদান করা হয়েছে। এছাড়া ধর্ম মন্ত্রণালয়ের উদ্যোগে হিন্দু কল্যাণ ট্রাস্টের ফান্ড থেকে মৃত ব্যক্তির পরিবারে ২৫ হাজার টাকা করে প্রদান করা হয়েছে। এছাড়া ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রণালয়ের পক্ষ থেকে নিহত প্রতিটি পরিবারকে ১ লাখ টাকা করে প্রদান করা হবে।

উল্লেখ্য, রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে মহালয়ার অনুষ্ঠানে যোগ দিতে শ্যালো ইঞ্জিনচালিত নৌকায় করে বড়শশী ইউনিয়নের বদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন সনাতন ধর্মাবলম্বীরা। অতিরিক্ত যাত্রীর কারণে করতোয়া নদীতে ডুবে যায় নৌকাটি।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top