সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


ডারউইনের বাণী লিখে চবি শিক্ষার্থীর আত্মহত্যা


প্রকাশিত:
৬ মার্চ ২০২১ ২৩:৪৮

আপডেট:
২০ মে ২০২৪ ১৫:০৮

নাইমুল হাসান মিশন। ফাইল ছবি

চিরকুটে ডারউনের বাণী লিখে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের ২য় বর্ষের ছাত্র নাইমুল হাসান মিশন (২১) আত্মহত্যা করেছেন বলে জানা গেছে।

শুক্রবার (০৫ মার্চ) খাগড়াছড়ির রামগড় পৌরসভার ফেনীরকুল এলাকার নিজ বাড়িতে এ ঘটনা ঘটে। তিনি সেনাবাহিনীতে কর্মরত কামাল উদ্দিনের বড় ছেলে।

নিহতের পরিবার জানায়, রাতের খাবার খেয়ে ঘুমাতে যান মিশন। ভোরবেলা অনেক ডাকাডাকি করে কোনো সাড়া না পেয়ে দরজা ভেঙে তার ঝুলন্ত লাশ দেখতে পান স্বজনরা। বৈদ্যুতিক সিলিং ফ্যানের সঙ্গে চাঁদর দিয়ে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন তিনি। ঘরের খাটের উপর থেকে মিশনের হাতে লেখা চিরকুটও উদ্ধার করে পুলিশ।

চিরকুটে নিহত মিশন লিখেন- এই দুনিয়া আমার জন্য নয়, পারলে সবাই আমাকে ক্ষমা করে দিবেন, আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়, আমার বেঁচে থাকার কোনো ইচ্ছা নেই, তাই আমি এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি, ডারউইন বলেছিলেন- Survival for the fittest but I not even fit. আমার জন্য কেউ কখনো কষ্ট পেয়ে থাকেন পারলে ক্ষমা করে দিয়েন। আম্মু আমাকে মাফ করে দিয়েন, মিলনের খেয়াল রাখিয়েন (মিলন মিশনের ছোটভাই)। আব্বু আমাকে সফল করার জন্য অনেক কিছু সহ্য করেছেন, আমি পারিনি তাই ক্ষমাপ্রার্থী।

স্থানীয় কাউন্সিলর সাহাব উদ্দিন বলেন, সে বেশ কিছুদিন যাবত মানসিকভাবে অসুস্থ ছিল। আমার জানামতে তার পরিবার ঢাকায় চিকিৎসাও করিয়েছে। সে এলাকার নম্র ও ভদ্র ছেলে হিসেবে পরিচিত ছিল।

রামগড় থানার পরিদর্শক (তদন্ত) মনির হোসেন জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি পাঠানো হয়েছে। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top