বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০


নোংরা পরিবেশে খাবার রান্না, দেড় লাখ টাকা জরিমানা


প্রকাশিত:
২৮ সেপ্টেম্বর ২০২২ ০৪:২০

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ১৬:৩১

 ছবি : সংগৃহীত

খোলা ডাস্টবিনের পাশে খাবার সংরক্ষণ, নোংরা পরিবেশে খাবার রান্না ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অপরাধে চট্টগ্রামে পাঁচটি প্রতিষ্ঠানকে এক লাখ ৮৯ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে নগরীর আগ্রাবাদ এক্সেস রোড এলাকায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এ অভিযান পরিচালনা করে।

অধিদপ্তরের চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার জানান, অভিযানে আগ্রাবাদ এক্সেস রোডে অবস্থিত জামান'স রেস্টুরেন্টে খাদ্যদ্রব্যে অননুমোদিত রঙ, কেমিক্যাল মেশানোয় এবং নোংরা, অপরিষ্কার পরিবেশে খাবার রান্না ও খোলা ডাস্টবিনের পাশে খাবার সংরক্ষণের অভিযোগে এক লাখ ৫০ হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য ও অনুমোদনহীণ কসমেটিক বিক্রির অভিযোগে একই এলাকার জননী ডিপার্টমেন্টাল স্টোরকে ২০ হাজার টাকা, মোড়কিকরণ বিধিমালা না মানায় বনফুল ও ফার্মভিলেকে যথাক্রমে পাঁচ হাজার টাকা ও চার হাজার টাকা এবং একই এলাকার আলম ফার্মেসিকে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি ও সংরক্ষণের অভিযোগে ১০ হাজার টাকা জরিমানা ও আদায় করা হয়। এ সময় প্রতিষ্ঠানগুলোকে সর্তক করে দেওয়া হয়।

অভিযানে নেতৃ‌ত্ব দেন বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার, বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিছুর রহমান ও দিদার হোসেন।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top