বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০


বিজিবির অভিযানে শার্শা-বেনাপোল সীমান্তে অস্ত্র-গুলি উদ্ধার


প্রকাশিত:
১ অক্টোবর ২০২২ ২২:২৬

আপডেট:
১ অক্টোবর ২০২২ ২২:২৮

ছবি সংগৃহীত

বিজিবি শার্শা ও বেনাপোল সীমান্তে পৃথক দুটি অভিযানে দেশি-বিদেশি সাতটি অস্ত্র, তিনটি ম্যাগাজিন ও ১০ রাউন্ড গুলিসহ সম্রাট হোসেন (২৭) নামে এক অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছে।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) রাত ১১টার দিকে শার্শার অগ্রভূলাট সীমান্ত ও বেনাপোলের দৌলতপুর সীমান্ত থেকে তাকে আটক করা হয়। আটক আসামি বেনাপোল পোর্ট থানাধীন দৌলতপুর গ্রামের মোশারফ হোসেনের ছেলে।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তানভীর রহমান জানান, রাত ১১টার সময় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন ভারত থেকে দৌলতপুর সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ একটি অস্ত্রের চালান বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করবে। এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে সন্দেহভাজন এক যুবককে গতি রোধ করতে বলা হয়।

এসময় যুবকটি তার হাতে থাকা একটি চটের ব্যাগ ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে বিজিবি সদস্যরা তাকে ধাওয়া করে আটক করে। তার ফেলে দেওয়া চটের ব্যাগের ভেতর থেকে দুইটি (নাইন এমএম) বিদেশি পিস্তল, দুটি দেশিও ওয়ান শুটারগান, দুটি ম্যাগাজিন ও চার রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

অপরদিকে শার্শার অগ্রভূলাট সীমান্ত থেকে রাত ১০টার সময় পরিত্যক্ত অবস্থায় দুটি দেশিয় ওয়ান শুটারগান ও একটি নাইন এমএম পিস্তল, একটি ম্যাগাজিন ও ৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এসময় চোরাকারবারিরা বিজিবির উপস্থিত টের পেয়ে কৌশলে পালিয়ে যায়। উদ্ধারকৃত এসব অস্ত্রের আনুমানিক বাজার মূল্য ৩ লাখ ৪৫ হাজার টাকা। আটককৃত আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top