শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০


নিজের শরীরে আগুন দিয়ে নারীর আত্মহত্যা


প্রকাশিত:
৪ অক্টোবর ২০২২ ০৪:০৮

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ০২:২৭

ছবি সংগৃহীত

একটি বাড়ির ছাদ থেকে এক নারীর অগ্নিদগ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার (০৩ অক্টোবর) সকাল সাড়ে ৮টার দিকে রাজশাহীর চারঘাট উপজেলার শলুয়া ইউনিয়নের চামটা গ্রামে দগ্ধ নারীর নিজ বাড়ির ছাদ থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ।

মরদেহ উদ্ধারের পর সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

নিহত নারীর নাম নাছিমা বেগম (৫০)। তিনি ওই গ্রামের আব্দুস সালামের স্ত্রী। তিনি মানসিক রোগী ছিলেন। এর আগে তাকে বেশ কয়েকবার পাবনা মানসিক হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে বলেও দাবি করেছেন তার স্বজনরা।

সোমবার (০৩ অক্টোবর) দুপুরে চারঘাট মডেল থানার ওসি মাহবুবুল আলম এসব তথ্য নিশ্চিত করে জানান, পরিবারের ভাষ্য, মানসিক সমস্যার কারণেই নাছিমা বেগম বাড়ির ছাদে গিয়ে নিজের শরীরে আগুন লাগিয়ে আত্মহত্যা করেছেন। এর আগেও বেশ কয়েকবার তিনি আত্মহত্যার চেষ্টা করেন। গতকাল রোববার (০২ অক্টোবর) রাতে বাড়ির সবাই ঘুমিয়ে পড়লে রাতের কোনো এক সময় তিনি বাড়ির উঠানে রাখা ধানের খড় ছাদে নিয়ে যান। পরে তাতে আগুন জ্বালিয়ে আত্মহুতি দেন তিনি।

তবে বিভিন্ন আলামত দেখার পর পুলিশ বিষয়টি শতভাগ নিশ্চিত হতে পারেনি। সে জন্য নাছিমার মৃত্যুর প্রকৃত কারণ জানতে তার মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে রিপোর্ট পেলেই প্রকৃত ঘটনা বোঝা যাবে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

তিনি আরো বলেন, আপাতত এ ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। তবে ময়নাতদন্তের রিপোর্টে অন্য কিছু পাওয়া গেলে সেই প্রেক্ষিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top