রবিবার, ১৯শে মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


রোজা রাখছেন ভাস্বর চট্টোপাধ্যায়


প্রকাশিত:
২০ এপ্রিল ২০২১ ২০:১৭

আপডেট:
২০ এপ্রিল ২০২১ ২১:৪৩

 চলচ্চিত্র অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়। ছবি : সংগৃহীত

রমজানে রোজা রাখেছেন ভারতের জনপ্রিয় অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়। গত ১৩ এপ্রিলের পর থেকেই তিনি রোজা রাখছেন। পুরো একমাস জুড়ে অর্থাৎ আগামী ১২ মে পর্যন্ত রোজা রাখবেন বলে জানিয়েছেন এ অভিনেতা।

সোমবার (১৯ এপ্রিল) ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের একটি প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে। অভিনেতা জানান, এক মাসের এই বিশেষ উপবাস তিনি নিষ্ঠার সঙ্গে পালন করবেন।

কিন্তু কেন রোজা রাখছেন এমন প্রশ্নের উত্তরে ভারতীয় সংবাদমাধ্যমকে তিনি বলেন, মন থেকে চাই যে হিন্দু-মুসলিম এক হোক। একসঙ্গে সবাই সব পর্ব মানুন।

ভাস্বর চট্টোপাধ্যায় তার প্রথম রোজা উৎসর্গ করেছেন কাশ্মীরীদের জন্য, আর টলিউড ইন্ডাস্ট্রিতে কাজ করা সমস্ত মুসলিম মেকআপ আর্টিস্টদের জন্য।

তিনি বলেন, ‘আমাদের টলিউড ইন্ডাস্ট্রির অনেক মুসলিম মেকআপ আর্টিস্ট, ড্রেসার আছেন যারা রোজা রেখে দিনের পর দিন কাজ করছেন। আমি না হয় আমার মতো করে ওদের প্রতি আমার ভালবাসা, সম্মান ফেরত দিলাম!’

অনেক দিন ধরেই কাশ্মীরী ভাষা শিখছেন এ অভিনেতা। সম্প্রতি, নেটদুনিয়ায় সে ভাষায় রমজানের শুভেচ্ছাও জানিয়েছেন তিনি। গান গেয়েছেন কাশ্মীরী ভাষায়। যা শুনে আপ্লুত সেখানকার বিখ্যাত শিল্পী ইশফাক কাওয়া।

ভাস্বরের দাবি, ইনস্টাগ্রামে কাওয়া নিজে তার সঙ্গে যোগাযোগ করেছেন এবং কাশ্মীরে যাওয়ার আমন্ত্রণও জানিয়েছেন।

শুধু দুই ধর্মের মানুষের মিলনই তার চাওয়া নয়। ভারত-পাকিস্তানের দ্বন্দ্বও মেটাতে চান তিনি।

এ অভিনেতা বলেন, ‘দেশভাগ আমায় বরাবর কষ্ট দেয়’। এই অনুভূতি থেকেই দুই দেশের মধ্যে দ্বন্দ্বের অবসান চেয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে সম্প্রতি টুইটও করেছেন তিনি।

রোজা রাখায় পরিবারের সদস্যরা কোনো আপত্তি জানাচ্ছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার উপবাস বাবার মনের মতো নয়, এমনটা না।

লোকনাথ বাবা নিজেও কোরআন পাঠ করতেন এ কথা উল্লেখ করে অভিনেতা বললেন, ‘লোকনাথ বাবার এই আচরণ আমায় ছুঁয়ে গিয়েছিল। তার থেকে অনুপ্রাণিত হয়েই আমার এই পদক্ষেপ’।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top