রবিবার, ২রা অক্টোবর ২০২২, ১৬ই আশ্বিন ১৪২৯


করোনা পরিস্থিতির ইতিবাচক পরিবর্তন হয়েছে জানালেন বাইডেন


প্রকাশিত:
১৯ সেপ্টেম্বর ২০২২ ১৩:৩০

আপডেট:
২ অক্টোবর ২০২২ ০২:১৬

 ছবি : সংগৃহীত

মার্কিন সংবাদমাধ্যম সিবিএস নিউজের সঙ্গে এক সাক্ষাৎকারে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন আমেরিকা থেকে পুরোপুরি ভাবে অতিমারি করোনাভাইরাস বিদায় নিয়েছে। সোমবার (১৯ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স

সিবিএস নিউজের প্রকাশিত সাক্ষাৎকার ‘৬০ মিনিটস’-এ বাইডেন জানান, কোভিড নিয়ে তাদের এখনও সমস্যা আছে। তারা এখনও এটি নিয়ে অনেক কাজ করছেন। কিন্তু অতিমারি আর নেই। আপনারা যদি লক্ষ্য করেন, তা হলে দেখবেন এখন আর কেউ মাস্ক পরে না। সবাই বেশ ভালো আছে বলেই মনে হচ্ছে।

তাই বাইডেন দাবি করেন, করোনা পরিস্থিতিতে ইতিবাচক পরিবর্তন আসছে। আরও জানান, ক্ষমতায় আসার পর থেকেই আমেরিকায় করোনা পরিস্থিতি ধীরে ধীরে উন্নত হয়েছে।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতি নিয়ে বাইডেন দেশবাসীকে আশ্বস্ত করলেও তথ্য কিন্তু অন্য কথা বলছে। আমেরিকার করোনা রিপোর্ট অনুযায়ী, এখনও সে দেশে প্রতিদিন বহু মানুষ করোনা আক্রান্ত হচ্ছেন। মৃত্যুও হচ্ছে অনেক আক্রান্তের।

আমেরিকার করোনা রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের তথ্য জানিয়েছে, আমেরিকাতে করোনা আক্রান্ত হয়ে এখনও প্রতিদিন গড়ে প্রায় ৪০০ জন মারা যাচ্ছেন।

গত সপ্তাহে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মহাপরিচালক টেড্রোস আধানম ঘেব্রেইসাস জানান, করোনা অতিমারি শেষের সঙ্কেত দেখা যাচ্ছে। বিশ্বে কোভিড শেষ হওয়া এর চেয়ে ভালো সময় আর আসেনি।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, আমেরিকাতে গত দুই সপ্তাহে প্রতিদিন প্রায় ৬৫ হাজার করোনা রোগী শনাক্ত হচ্ছে। যুক্তরাষ্ট্র জুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিদিন প্রায় ৪০০ জন মারা যাচ্ছে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : editordailymail@gmail.com, newsroom.dailymail@gmail.com
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top