শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


২৮ অক্টোবরের ঘটনায় ৩৬ মামলা, আসামি ১৫৪৪


প্রকাশিত:
৩০ অক্টোবর ২০২৩ ১৫:৫৭

আপডেট:
৪ মে ২০২৪ ০৮:১৩

ফাইল ছবি

গত ২৮ অক্টোবর (শনিবার) রাজধানীতে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষ ও বাসে আগুন দেওয়ার ঘটনায় এখন পর্যন্ত ৩৬টি মামলা হয়েছে। এসব মামলায় ১ হাজার ৫৪৪ জনকে আসামি করা হয়েছে। যারমধ্যে ইতোমধ্যেই বেশ কয়েকজনকে গ্রেফতার দেখানো হয়েছে।

সোমবার (৩০ অক্টোবর) দুপুরে ঢাকা মহানগর পুলিশের মিডিয়া বিভাগের পক্ষ থেকে এক খুদে-বার্তায় বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

ডিএমপি জানিয়েছে, গত ২৮ অক্টোবর সহিংসতা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিহত হওয়ার ঘটনায় ৩৬টি মামলা হয়েছে। এতে আসামি করা হয়েছে ১ হাজার ৫৪৪ জনকে। সেই সঙ্গে আরও অনেককেই অজ্ঞাত আসামি করা হয়েছে।

রাজধানীর রমনা, লালবাগ, মতিঝিল, উত্তরা, ওয়ারী, মিরপুর, গুলশান ও তেজগাঁও থানায় এসব মামলা দায়ের করেছে। এরমধ্যে অধিকাংশ মামলার বাদী পুলিশ।

গত শনিবার (২৮ অক্টোবর) সরকার পদত্যাগের এক দফা দাবিতে রাজধানীর নয়াপল্টনে মহাসমাবেশ ডাকে বিএনপি। ওইদিন এর পাল্টা কর্মসূচি হিসেবে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে ‘শান্তি ও উন্নয়ন’ সমাবেশ ডাকে আওয়ামী লীগ।

তবে বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে দলটির কর্মীদের সংঘর্ষ হয়। এতে এক পুলিশ সদস্যসহ দুইজন নিহত হন। পরে বিএনপির সমাবেশ পণ্ড হয়ে যায়।

এ ঘটনার পর গতকাল রোববার (২৯ অক্টোবর) বিএনপি ও জামায়াত সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডাকে। ওইদিন ঢাকা ও লালমনিরহাটে দুইজন নিহত হয়েছেন।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top