বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১


একসঙ্গে ৮১ বছর, দাম্পত্য-সুখের গোপন রহস্য জানালেন দম্পতি


প্রকাশিত:
১৯ ডিসেম্বর ২০২৩ ১৫:১৭

আপডেট:
৯ মে ২০২৪ ০৭:২৯

ফাইল ছবি

সম্প্রতি ৮১তম বিবাহবার্ষিকী পালন করলে লন্ডনের এক দম্পতি। দীর্ঘ ও সুখী দাম্পত্যের জন্য তাদের পরামর্শও জানিয়েছেন।

বর্তমানে ডরোথি ওয়াল্টারের বয়স ১০৩ বছর। তার স্ত্রী টিম ওয়াল্টারের বয়স ১০২ বছর। জানা যায়, দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ১৮ বছর বয়সে তাদের দেখা হয়েছিল। সাউদাম্পটনের একটি কারখানায় একসঙ্গে প্লেন তৈরির কাজ করতেন তারা। কাজ করতে করতে একে অপরকে ভালোবেসে ফেলেন ডরোথি আর টিম। সিদ্ধান্ত নেন বিয়ে করার।

তিন বছর পর ২১ বছর বয়সে বিয়ে করেন তারা। বিয়ের পর কাজের সূত্রে এক শহর থেকে অন্য শহরে ঘুরে বেড়িয়েছেন দম্পতি। বর্তমানে এই দম্পতির দুই মেয়ে ও নাতি-নাতনি রয়েছে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে তাদের জিজ্ঞাসা করা হয়েছিল, তাদের সুখী দাম্পত্য জীবনের রহস্য কী? টিমের উত্তর, ‘কোনো ঝগড়া নয়। আমরা কখনো একে অন্যের সঙ্গে ঝগড়া করি না। যেকোনো বিষয়ে আমরা একে অপরের মতামত নিই, একে অপরের কথা শুনি। কখনও কথা কাটাকাটি হয় না আমাদের মধ্যে।’

নিজের অনুভূতি প্রকাশ করে ডরোথি বলেন, ‘একসঙ্গে ৮১ বছর কাটিয়ে ফেললাম ভাবতেই পারছি না। মনে হচ্ছে এই তো সেদিন ও আমার সঙ্গে দেখা করতে বাইক নিয়ে আসত। আমরা বাইকে করে ঘুরে বেড়াতাম। আমাদের বন্ধুত্বই আমাদের সম্পর্ককে এগিয়ে নিয়ে চলেছে।’

যুদ্ধের পরে, এই দম্পতি এলমস্টোন চলে যান। সেখানে তারা কৃষিকাজ করে ৩২ বছর কাটিয়েছিলেন। নৌকায় করে ইউরোপও ঘুরেছেন তারা।

১০১ বছর বয়সী না হওয়া পর্যন্ত তাদের নিজের বাড়িতে থাকতেন। গত বছর এই দম্পতি একটি আবাসিক পরিচর্যা বাড়িতে চলে যান। এই দম্পতির দুই মেয়ে, দুই নাতি এবং তিন নাতি-নাতনি রয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top