শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


সাংবাদিক নির্যাতন বন্ধের দাবিতে মানববন্ধন


প্রকাশিত:
৪ জানুয়ারী ২০২৪ ১৭:২৯

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ১৫:১৬

ছবি-সংগৃহীত

সাংবাদিক হত্যা, নির্যাতন বন্ধ ও দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে গত ২৮ অক্টোবরে বিএনপির সমাবেশে আহত সাংবাদিকরা বলেন, গত ২৮ অক্টোবরে আমরা আমাদের পেশাগত দায়িত্ব পালন করার সময় বিএনপির নেতাকর্মীরা আমাদের ওপর হামলা করেন। আমাদের এলোপাতাড়ি মারধর করা হয়েছে। আমাদের ওপর যারা প্রকাশ্যে হামলা চালিয়েছে তাদের ফুটেজ আছে, কিন্তু এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি। আমরা আশা করব, যারা আমাদের ওপর হামলা চালিয়েছে সরকার তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে।

মানববন্ধনে জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত বলেন, গত ২৮ অক্টোবর বিএনপির সমাবেশে সাংবাদিকদেরকে রাস্তায় ফেলে নির্বিচারে পেটানো হয়েছে। ক্যামেরাম্যানদের ক্যামেরা ভাঙচুর করা হয়েছে। অনলাইন, টেলিভিশন, পত্রিকা কোনোটাই এর থেকে রেহাই পায়নি। চিফ জাস্টিসের বাসায় হামলা করা হয়েছে, হাসপাতালের ভেতরে ঢুকে অ্যাম্বুলেন্স পুড়িয়ে দেওয়া হয়েছে এবং সাংবাদিকদের ওপরেও হামলা করা হয়েছে। পুলিশকে নির্বিচারে পিটিয়ে হত্যা করা হয়েছে। সাংবাদিককে পিটিয়ে হত্যা করা হয়েছে। আমরা এর বিচার দাবি করছি। গণমাধ্যম যাতে স্বাধীনভাবে কাজ করতে পারে এবিষয়ে আমরা বহুবার বলেছি এবং এটি নিশ্চিত করার দায়িত্ব সকল রাজনৈতিক দলের।

তিনি আরও বলেন, যারা সাংবাদিকদের ওপর নির্বিচারে হামলা করেছে তাদের বিরুদ্ধে এখনো পর্যন্ত কোনো ব্যবস্থা প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়নি। অপরাধীদের চিহ্নিত করে যাতে আইন অনুযায়ী ব্যবস্থা করা হয় আমরা সেটির দাবি জানাচ্ছি। এ ব্যাপারে প্রধানমন্ত্রী আমাদের আশ্বস্ত করেছেন। নির্বাচনের পরে যাতে অপরাধীদের গ্রেপ্তার করা হয় এ ব্যাপারে আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।

মানববন্ধনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক বলেন, ২৮ অক্টোবরে সাংবাদিকদের ওপর বিএনপি হামলা করে প্রমাণ করেছে তারা একটি সন্ত্রাসী দল। বিএনপি এখন আর রাজনৈতিক দল নয়। তারা যদি রাজনৈতিক দল হতো তাহলে কখনোই এভাবে সাংবাদিকদের ওপর হামলা করতে পারত না।

মানববন্ধনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব দীপ আজাদ বলেন, যারা সাংবাদিকদের ওপর নির্মমভাবে হামলা করেছে প্রশাসন যেন তাদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় নিয়ে আসে। হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top