শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


ক্র্যাব কার্যনির্বাহী কমিটি-২০২৪ নির্বাচনের ভোটগ্রহণ চলছে


প্রকাশিত:
১৫ জানুয়ারী ২০২৪ ১৪:০৪

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ১৪:০৮

ফাইল ছবি

অপরাধ বিষয়ক সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) কার্যনির্বাহী কমিটি-২০২৪ এর নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে।

সোমবার (১৫ জানুয়ারি) সকাল ১০টা থেকে রাজধানীর সেগুনবাগিচায় ক্র্যাব কার্যালয়ে ভোটগ্রহণ শুরু হয়। ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। নির্বাচন উপলক্ষ্যে ক্র্যাব ও ডিআরইউ চত্বরে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

ভোটের আগ মুহূর্তেও নির্বাচনের প্রার্থীরা ভোটারদের কাছে ভোট চাচ্ছেন। সরাসরি ভোট চাওয়ার সঙ্গে সঙ্গে কোনো প্রার্থী আবার ফেসবুক, হোয়াটসঅ্যাপ কিংবা মেসেজের মাধ্যমে তাদের ভোট চাচ্ছেন।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুলকে প্রধান করে তিন সদস্যের নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য তিন সদস্য হলেন, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস খান এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও জাতীয় প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী।

প্রতিদ্বন্দ্বিতা করছেন যারা-

এবারের নির্বাচনে সভাপতি, সাধারণ সম্পাদক ও অন্যান্য পদে মোট প্রার্থীর সংখ্যা ৩২ জন। এরমধ্যে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন দুজন। তারা হলেন, ইসারফ হোসেন ইসা ও কামরুজ্জামান খান। সহ-সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন চারজন। তারা হলেন, এনামুল কবীর রুপম, উমর ফারুক আলহাদী, নিত্য গোপাল তুতু ও শাহীন আবদুল বারী।

সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন চারজন। তারা হলেন- এম এম বাদশাহ, এস এম নুরুজ্জামান, দুলাল হোসেন ও সিরাজুল ইসলাম। যুগ্ম সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনজন। তারা হলেন- আবদুল লতিফ রানা, দিপন দেওয়ান ও নিয়াজ আহম্মেদ লাবু।

অর্থ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন দুজন। তারা হলেন-আমিনুল ইসলাম ও হরলাল রায় সাগর। সাংগঠনিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন দুজন। তারা হলেন- মো. তানভীর হাসান ও শহিদুল ইসলাম রাজী।

দপ্তর সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন দুজন। তারা হলেন- কামাল হোসেন তালুকদার ও মো. উজ্জ্বল হোসেন জিসান। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন দুজন। তারা হলেন- নিহাল হোসাইন ও মাজহারুল ইসলাম খান।

ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন রকিবুল ইসলাম মানিক। কল্যাণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন দুজন। তারা হলেন- ওয়াসিম সিদ্দিকী ও মো. মাহমুদুল হাসান।

প্রশিক্ষণ ও তথ্য প্রযুক্তি সম্পাদক পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ইসমাঈল হুসাইন ইমু। আন্তর্জাতিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনজন। তারা হলেন- গোলাম সাত্তার রনি, মোহাম্মদ জাকারিয়া ও শাহীন আলম।

কার্যনির্বাহী সদস্য পদ তিনটিতে প্রতিদ্বন্দ্বিতা করছেন চারজন। তারা হলেন- আলী আজম, মো. আবু দাউদ খান, মো. শহিদুল আলম ও শেখ কালিমউল্যাহ।

এ ভোটের মাধ্যমে আগামী এক বছরের জন্য অপরাধ বিষয়ক সাংবাদিকদের এ সংগঠন পরিচালনায় নেতৃত্ব নির্বাচন করবেন ভোটাররা।

এর আগে রোববার (১৪ জানুয়ারি) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ক্র্যাবের বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top