রবিবার, ২রা অক্টোবর ২০২২, ১৬ই আশ্বিন ১৪২৯


প্রেস ক্লাবের সামনে চাকরি স্থায়ী করার দাবিতে অনশন


প্রকাশিত:
১৯ সেপ্টেম্বর ২০২২ ১৪:৪৪

আপডেট:
২ অক্টোবর ২০২২ ০৩:০১

 ছবি : সংগৃহীত

দৈনিক হাজিরাভিত্তিক কর্মচারীদের চাকরি স্থায়ী করার দাবি জানিয়েছে গণপূর্ত অধিদপ্তরের অধীনে থাকা কর্মচারীরা।

সোমবার (১৯ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবে সামনে এক অনশনে তারা এই দাবি জানায়। গত ১৪ সেপ্টেম্বর থেকে অনশন করছে কর্মচারীরা।

দৈনিক হাজিরাভিত্তিক কাজ করা কর্মচারীদের পক্ষ থেকে মনির হোসেন শোভন জানান, আমরা গণপূর্ত অধিদপ্তরের অধীনে দৈনিক ভাউচারভিত্তিক কর্মচারী হিসেবে দীর্ঘ ১৫ থেকে ২০ বছর বা তার থেকেও বেশি সময় ধরে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে আসছি। কিন্তু আমাদের যে পরিমাণ পারিশ্রমিক দেওয়া হয়, তা প্রয়োজনের তুলনায় খুবই কম। আমরা পরিবার পরিজন নিয়ে খুবই মানবেতর জীবনযাপন করছি। হাড়ভাঙ্গা পরিশ্রম করেও আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের তুচ্ছতাচ্ছিল্য নিয়ে বেঁচে আছি।

তিনি বলেন, দৈনিক মজুরিতে নিয়োগ পাওয়া একজন শ্রমিকের কাজের মেয়াদ ১৩ বছর পূর্ণ হলে তাকে রাজস্ব খাতে আনার নীতিমালা রয়েছে। এরই মধ্যে হাই কোর্টের রায়ের আলোকে আমাদের এক হাজার ৫১৭ জন কর্মচারীর মধ্যে থেকে ৪২ জনকে চাকরিতে স্থায়ী করা হয়েছে।

কিন্তু দেড় বছর পেরিয়ে গেলেও গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলীর দপ্তর থেকে সেই চিঠির কোনো কার্যকর পদক্ষেপ নেওয়া হয়নি। পান থেকে চুন খসলেই চলে নির্যাতন। ঘুমন্ত অবস্থাতেও চাকরি হারানোর ভয় আমাদের তাড়িয়ে বেড়ায়। এসময় কর্মচারীদের চাকরি স্থায়ী করার দাবি জানান তিনি।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : editordailymail@gmail.com, newsroom.dailymail@gmail.com
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top