শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


সাংবাদিকদের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি


প্রকাশিত:
১১ অক্টোবর ২০২২ ০০:৫৪

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৯:২২

ছবি সংগৃহীত

ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) সাংবাদিক বায়েজিদ আহমেদ ও পাভেল হায়দার চৌধুরীর বিরুদ্ধে দায়ের করা হয়রানিমূলক মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়েছে।

সোমবার (১০ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে ডিইউজে আয়োজিত এক সমাবেশে সাংবাদিক নেতারা এ দাবি করেন। তারা বলেন, হামলা-মামলা করে সাংবাদিক ও সংবাদ মাধ্যমের কণ্ঠরোধ করা যাবে না।

সভাপতির বক্তব্যে ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরী বলেন, সংবাদ মাধ্যম ও সাংবাদিকরা নানা সমস্যায় জর্জরিত। তার ওপরে যোগ হয়েছে অব্যাহত হামলা-মামলা। অবিলম্বে সাংবাদিকদের বিরুদ্ধে দায়ের করা হয়রানিমূলক মামলা প্রত্যাহার করা না হলে আরও কঠোর কর্মসূচি দিতে বাধ্য হব।

সাধারণ সম্পাদক আকতার হোসেন বলেন, সরকারের ভেতরে ঘাপটি মেরে থাকা কিছু দুষ্ট চক্র সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করে কণ্ঠরোধ করার অপচেষ্টায় লিপ্ত। এ দুষ্ট চক্রের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

আগামী ২২ অক্টোবর ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও সাংবাদিকদের সাত সংগঠনের ঢাকা সমাবেশে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানানো হয় সমাবেশ থেকে।

ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরও বক্তব্য রাখেন সহ সভাপতি মানিক লাল ঘোষ, কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এ জিহাদুর রহমান জিহাদ, দপ্তর সম্পাদক আমানউল্লাহ আমান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক শাকিলা পারভীন, কল্যাণ সম্পাদক জুবায়ের রহমান চৌধুরী, নির্বাহী পরিষদ সদস্য রেহানা পারভীন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জামিউল আহসান শিপু, ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের নির্বাহী সদস্য মনসুর আহমদ।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top