বুধবার, ৮ই ফেব্রুয়ারি ২০২৩, ২৬শে মাঘ ১৪২৯


ফুটপাতের পুলিশ বক্স উচ্ছেদে গিয়ে ফিরে গেল ডিএনসিসি


প্রকাশিত:
২৪ জানুয়ারী ২০২৩ ১৬:০৬

আপডেট:
৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:৫৬

ছবি সংগৃহিত

রাজধানীর আসাদ গেট এলাকায় ফুটপাত দখল করে গড়ে উঠেছে অসংখ্য অবৈধ স্থাপনা। এসব স্থাপনার মধ্যে রয়েছে ট্রাফিক পুলিশ বক্সও। আজ এ বক্স অপসারণে গিয়েছিল ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত। কিন্তু ট্রাফিক পুলিশের বাধার কারণে অবৈধ ট্রাফিক বক্সটি অপসারণ না করেই ফিরে এসেছে ডিএনসিসি অভিযান পরিচালনাকারী দলটি।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকালে রাজধানীর আসাদ গেট এলাকায় এ ঘটনা ঘটে। অভিযানের নেতৃত্বে ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বির আহমেদ।

এ বিষয়ে মন্তব্য জানতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বির আহমেদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

দূষিত শহরের তালিকায় ঢাকা : বায়ুদূষণ কমাতে পানি ছিটাচ্ছে ডিএনসিসি

ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন বলেন, সিটি করপোরেশনের অনুমতি ছাড়াই আসাদ গেট এলাকায় ফুটপাতে ট্রাফিক পুলিশ বক্স নির্মাণ করা হয়েছে। সেখানে ডিএনসিসির ম্যাজিস্ট্রেট অভিযানে গেলে বাধা দেন আশেপাশের ট্রাফিক পুলিশের সদস্যরা। তাদের বাধার মুখে অভিযান পরিচালনা না করেই ফিরে এসেছে অভিযান পরিচালনাকারী দল। তবে দ্রুত সার্বিক প্রস্তুতি নিয়ে সেখানে অভিযান পরিচালনা করে ফুটপাত দখলমুক্ত করা হবে।

তিনি আরও বলেন, কোনো ফুটপাত যেন দখল হয়ে না থাকে, সাধারণ মানুষ যেন ফুটপাত ব্যবহার করতে পারে সে বিষয়ে ডিএনসিসির মেয়র অনেক তৎপর। তিনি নিজেও অনেক অভিযানে উপস্থিত থেকে ফুটপাত দখলমুক্ত করেছেন। ফলে ডিএনসিসির অভিযান পরিচালনাকারী দল জনসাধারণের চলাচল নির্বিঘ্ন করতে সব ফুটপাতেই নিয়মিত অভিযান পরিচালনা করে দখলমুক্ত করবে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : editordailymail@gmail.com, newsroom.dailymail@gmail.com
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top