বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০


স্মার্টকার্ড বিতরণ : লক্ষাধিক ভোটারকে ভয়েস কল আ.লীগ নেতার


প্রকাশিত:
৬ ফেব্রুয়ারি ২০২৩ ২০:৫০

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ১৮:৪৪

ছবি সংগৃহিত

চৌগাছায় স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম পরিদর্শন করছেন যশোর জেলা আওয়ামী লীগের কার্যনিবাহী কমিটির সদস্য মোস্তফা আশীষ ইসলাম।

স্মার্টকার্ড আইডি কার্ড সংগ্রহ করায় একটি উপজেলার লক্ষাধিক ভোটারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে ভয়েস কল পাঠিয়েছেন আওয়ামী লীগ নেতা। সোমবার সকালে লক্ষাধিক ভোটারকে ভয়েস কল দেওয়া হয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, নির্বাচন কমিশনের যশোর জেলার চৌগাছা উপজেলায় এনআইডির স্মার্টকার্ড বিতরণ উপলক্ষ্যে যশোর জেলা আওয়ামী লীগ সদস্য মোস্তফা আশীষ ইসলাম উপজেলায় ১ লাখ ৩ হাজার ২৮০ জন ভোটারের মোবাইলে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে ভয়েস কল পাঠিয়েছেন। আওয়ামী লীগ এই নেতার ভয়েস কল সাধারণ মানুষের মাঝে সাড়া ফেলেছে। এর আগেও তিনি রাষ্ট্র তথা সরকারের বিভিন্ন ইতিবাচক কার্যক্রম ডিজিটালি প্রচারের মাধ্যমে চৌগাছা ও ঝিকরগাছা উপজেলার সাধারণ নাগরিকদের মাঝে সাড়া ফেলেছিলেন। আওয়ামী লীগের এই নেতার মাধ্যমে প্রতিনিয়তই চৌগাছা ও ঝিকরগাছার মানুষরা স্মার্ট বাংলাদেশের সাথে পরিচিত হচ্ছে। যা শেখ হাসিনা সরকারের লক্ষ্য পূরণে সহায়ক হচ্ছে।

ঝিকরগাছা ও চৌগাছা আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক রফিকুল ইসলামের পুত্র যশোর জেলা আওয়ামী লীগের সদস্য মোস্তফা আশীষ ইসলামের এ ধরনের স্মার্ট প্রচারণায় মানুষের মাঝে আলোচনা ও কৌতুহল তৈরি হয়েছে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে। নাগরিকদের জন্য বিশ্বের সব থেকে উন্নতমানের জাতীয় পরিচয়পত্র স্মার্ট এনআইডি কার্ড বর্তমান সরকারের এক নন্দিত উদ্যোগ। শেখ হাসিনা নাগরিকদের বিভিন্ন ধরনের স্মার্ট সেবা প্রাপ্তি সহজতর করতে এ উদ্যোগ নিয়েছেন বলে জানানো হয়।

এর আগে, নির্বাচন কমিশন চৌগাছা উপজেলায় ৭ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ২০০৭ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত নিবন্ধিত ১ লাখ ৬৩ হাজার ৮৬০ জন ভোটারের মাঝে স্মার্টকার্ড বিতরণের লক্ষ্য নেয়। এ প্রেক্ষিতে ১ লাখ ২৪ হাজার ১০৮ জনের কাছে স্মার্ট কার্ড বিতরণ করা হয়েছে; যা মোট কার্ডের শতকরা ৭৫.৭৪ শতাংশ। স্মার্টকার্ড বিতরণ কর্মসূচিকে সফল করতে মোস্তফা আশীষ ইসলাম জনসচেতনতায় ইউনিয়ন ভিত্তিক মাইকিং, লিফলেট বিতরণ, ব্যানার ও ফেস্টুন টাঙ্গানোসহ উপজেলার ১৭ হাজার ৪৭১ জনের হোয়াটঅ্যাপে তথ্যভিত্তিক ডিজিটাল ব্যানার পাঠান।

মোস্তফা আশীষ ইসলাম জানান, ডিজিটাল বাংলাদেশের সুবিধা নিয়ে স্মার্ট বাংলাদেশে উত্তরণের যে উদ্যোগ নিয়েছে সরকার তার সাথে সংহতি জানিয়েই ডিজিটাল জেলা যশোরে তিনি এ ধরনের ব্যতিক্রমি ও স্মার্ট প্রচার চালাচ্ছেন। প্রধানমন্ত্রীর উদ্যোগ যে চাইলেই বাস্তবায়ন করা যায় তারই নমুনা হিসেবে তিনি এ ধরনের প্রচার-প্রচারণা চালান। এছাড়া, জাতীয় শোক দিবস, মহান বিজয় দিবস, স্বাধীনতা দিবস, প্রধানমন্ত্রী ও শহীদ শেখ রাসেলের জন্মদিন, প্রধানমন্ত্রীর যশোরের জনসভা উপলক্ষ্যে ভয়েস কল পাঠান মোস্তফা আশীষ ইসলাম।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top