শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


রাষ্ট্রপতি কে হচ্ছেন তা নিয়ে মানুষের আগ্রহ নেই : আমীর খসরু


প্রকাশিত:
৭ ফেব্রুয়ারি ২০২৩ ০৪:০৪

আপডেট:
৭ ফেব্রুয়ারি ২০২৩ ০৪:৫৭

ফাইল ছবি

রাষ্ট্রপতি কে হচ্ছেন তা নিয়ে দেশের মানুষের কোনো আগ্রহ নেই বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, রাষ্ট্রপতি কে হলো তা নিয়ে মানুষের মধ্যে বিন্দুমাত্র আগ্রহ নেই।

সোমবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর বনানীতে নিজ অফিসে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

মানুষ আগামী নির্বাচনে নিজের ভোট দিয়ে একটি গণতান্ত্রিক সরকার দেখতে চায়— উল্লেখ করে আমীর খসরু বলেন, যে সরকারের জনগণের কাছে জবাবদিহিতা থাকবে। এর বাইরে মানুষের কোনো আগ্রহ নেই।

আওয়ামী লীগ চরম দুর্নীতি ও লুটপাটের মাধ্যমে বাংলাদেশের কোষাগার শূন্যের কোটায় নিয়ে গেছে— উল্লেখ করে তিনি বলেন, তারপর ব্যাংক থেকে টাকা ধার নিয়ে চালাচ্ছে। আবার ৫০ হাজার কোটি টাকার নোট ছাপিয়েছে ইতোমধ্যে। তারা দেশ কীভাবে চালাচ্ছে, এটা মানুষের জানা দরকার। উন্নয়নের নামে টাকা শুধু লুটপাট করে দেশের তহবিল খালি করে নাই, বিদেশে পাচার করেছে।

বিএনপির এ নেতা বলেন, ক্ষমতা দখল করে অব্যাহতভাবে থাকতে চাইছে তারা। অবৈধভাবে ক্ষমতায় যাওয়ার যে ভোট চুরির প্রক্রিয়া রয়েছে, এটাকে তারা অব্যাহত রাখতে চাইছে। কিন্তু বাংলাদেশের মানুষ সহিংসতা নয়, শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে ক্ষমতা হস্তান্তর চায়। সুতরাং আন্দোলন সেদিকে চলছে, এটাই আন্দোলনের ধারা, আমাদের তার বাইরে যাওয়ার কোনো প্রশ্ন উঠে না।

আমীর খসরু বলেন, প্রথম ধাপের আন্দোলনে সব বাধা-বিপত্তি মামলা, হামলা, সরকারের গণপরিবহন বন্ধের পরও সফল হয়েছি। সরকার রাজনৈতিকভাবে পরাজিত হয়েছে। যত বেশি রাজনৈতিকভাবে তারা পরাজিত হচ্ছে তত বেশি তারা শক্তির কথা বলছে, তত বেশি সহিংসতার কথা বলছে। তারা আন্দোলনকে সহিংসতার দিকে ঠেলে দেওয়ার চেষ্টা করছে। সুতরাং এতেই প্রমাণ হয় জনগণের সমর্থন এবং শান্তিপূর্ণ আন্দোলনের কাছে কোনো কিছুই দাঁড়াতে পারে না।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top