শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১


ভাস্কর্য নিয়ে ষড়যন্ত্রের জন্য জিয়াউর রহমান দায়ী: তোফায়েল


প্রকাশিত:
১০ ডিসেম্বর ২০২০ ২৩:৫১

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ২৩:৩০

তোফায়েল আহমেদ। ফাইল ছবি

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে রাজনৈতিক ষড়যন্ত্রের জন্য জিয়াউর রহমান দায়ী। কারণ যে মূলনীতির ওপর বাংলাদেশের জন্ম হয়েছিল সেখানে ধর্ম নিয়ে রাজনীতি বন্ধ ছিল। বঙ্গবন্ধু হত্যার পর জিয়াউর রহমান ক্ষমতায় এসেই ধর্মভিত্তিক রাজনীতি শুরু করেন। এরাই জাতীয় মূলনীতি তছনছ করে দেয়। এ ধারাবাহিকতায় ষড়যন্ত্র অব্যাহত রয়েছে।

তিনি বলেন, স্বাধীনতার পরাজিত শক্তিরা পরাজয়ের গ্লানি ভুলতে পারেনি। ওরা আজও ওতপেতে আছে।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) ভোলা হানাদার মুক্ত দিবসে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে ভার্চুয়াল আলোচনায় তিনি এসব কথা বলেন।

তোফায়েল বলেন, করোনাকালীন কঠিন সময় মোকাবেলা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন স্বাভাবিকভাবে চলছিল, হঠাৎ করে বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে দেশে রাজনৈতিক ষড়যন্ত্র শুরু হয়েছে। আজ যারা ভাস্কর্যবিরোধী বক্তব্য দিচ্ছেন- তাদের উদ্দেশ্যে পৃথিবীর বহু ইসলামিক রাষ্ট্রে ভাস্কর্য স্থাপনের তথ্য তুলে ধরেন আওয়ামী লীগের এই প্রবীণ নেতা।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে কোনো বির্তক নয়। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন বঙ্গবন্ধু হৃদয়ের মণিকোঠায় থাকবেন। তিনি সব বির্তকের ঊর্ধ্বে। তার ভাস্কর্য স্থাপনে বিরোধিতা ও ষড়যন্ত্র না করার আহ্বান জানান তিনি।

জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন- জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, উপজেলা চেয়ারম্যান মো. মোশারফ হোসেন, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার দোস্ত মাহমুদ, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী কাজী শরিফ উদ্দিন।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক শংকর কুমার বিশ্বাস, প্রেস ক্লাব সভাপতি এম হাবিবুর রহমানসহ মুক্তিযোদ্ধা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top