শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


দেশে মানবাধিকার লঙ্ঘন শুরু করেন জিয়াউর রহমান : তথ্যমন্ত্রী


প্রকাশিত:
৩১ জানুয়ারী ২০২৩ ০২:১২

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ০৪:৫০

ছবি সংগৃহিত

তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, এ দেশে মানবাধিকারের লঙ্ঘন শুরু করেছেন জিয়াউর রহমান। বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের সঙ্গে জিয়াউর রহমান যুক্ত ছিলেন। বঙ্গবন্ধুর লাশের ওপর দিয়ে ক্ষমতা দখল করেছিলেন, সেনাবাহিনীর প্রধান হয়েছিলেন। যে সেনাকর্মকর্তারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে, যারা ক্ষমতা দখল করল, তাদের প্রচণ্ড বিশ্বস্ত না হলে জিয়াউর রহমানকে কী সেনাপ্রধান করা হতো?

সোমবার (৩০ জানুয়ারি) সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে জাতীয় প্রেসক্লাব নেতাদের সঙ্গে মতবিনিময় ও সমসাময়িক বিষয় নিয়ে প্রশ্নোত্তর পর্বে এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, জিয়াউর রহমান নিজের ক্ষমতাকে নিষ্কণ্টক করার জন্য সেনাবাহিনীর হাজার হাজার অফিসারকে বিনাবিচারে ফাঁসি দিয়েছেন। অনেকের ফাঁসি হয়ে গেছে, ফাঁসির রায় হয়েছে ফাঁসি কার্যকর হওয়ার পর- এমন ঘটনাও আছে।

তিনি বলেন, মায়ের কান্না নামের একটি সংগঠন, তাদের বোবা কান্না যে আজকে আকাশে-বাতাসে ভেসে বেড়াচ্ছে, সেটি এখন বিদেশি কূটনৈতিকদের কানেও গেছে, বিদেশেও গেছে। এগুলো সব জিয়াউর রহমানের হত্যাকাণ্ডের শিকার।

গতকাল রাজশাহীতে আওয়ামী লীগের জনসভা নিয়ে জানতে চাইলে ড. হাছান মাহমুদ বলেন, গতকাল একটা অসাধারণ সভা হয়েছে। পুরো রাজশাহী শহর সভাস্থলে পরিণত হয়েছিল। মাদ্রাসা মাঠের বাইরে কমপক্ষে আরও ১০-১২ গুণ মানুষ ছিল। বিএনপিও সেখানে সমাবেশ করেছিল। বিএনপির সমাবেশের চেয়ে কতগুণ বড়, সেটা অনুমান করা কঠিন, তবে বিএনপির সমাবেশের চেয়ে কমপক্ষে ১২-১৪ গুণ বড়-তো বটেই। আকাশ থেকে প্রধানমন্ত্রীও সমাবেশটি দেখেছেন।

এটি অভাবনীয়, আমাদের ধারণার বাইরে সমাবেশটি হয়েছে। পুরো শহরজুড়ে মানুষের মধ্যে উদ্দীপনা, সমাবেশে যাওয়ার জন্য আগ্রহ আমি দেখেছি শুরু থেকে- সেটি অভাবনীয়। এতেই প্রমাণিত হয়, প্রধানমন্ত্রীর প্রতি, তার দলের প্রতি জনগণের সমর্থন- গতকালের জনসভা সেটিই প্রমাণ করে, বলেন তথ্যমন্ত্রী।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top