শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


লেভানডফস্কি আর ২ গোল করলেই ১৪ কোটি টাকা খসবে বার্সার


প্রকাশিত:
৫ ফেব্রুয়ারি ২০২৩ ০৩:৩০

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০২:৪৮

ফাইল ছবি

না, লেভানডভস্কি এখন বায়ার্নের কেউ নন। আট বছর জার্মান ক্লাবটিতে কাটিয়ে গত বছর যোগ দিয়েছেন বার্সেলোনায়। তবে লেভার গোলের জন্য এখনো অপেক্ষা করছে বায়ার্ন। তাঁর গোলে যে অর্থযোগ আছে জার্মানির ক্লাবটির। পোলিশ তারকা বার্সেলোনার হয়ে আর মাত্র ২টি গোল করলেই ১২ লাখ ৫০ হাজার ইউরো পেয়ে যাবে বায়ার্ন। বাংলাদেশি মুদ্রায় যা সাড়ে ১৪ কোটি টাকার বেশি।

শুধু চলতি মৌসুমেই নয়, এভাবে বার্সেলোনা থেকে অর্থ পাওয়ার সম্ভাবনা থাকছে সামনের বছরগুলোতেও। ৩৪ বছর বয়সী লেভানডভস্কিকে বায়ার্ন থেকে ৪ কোটি ৫০ লাখ ইউরো ট্রান্সফার ফি–তে দলে ভিড়িয়েছে বার্সা। সঙ্গে আছে ৫০ লাখ ইউরোর ‘ভ্যারিয়েবলস’ শর্ত। এটি মূলত নির্দিষ্ট লক্ষ্য পূরণ হওয়া সাপেক্ষে কার্যকর হওয়ার ধারা।

স্পেনের ক্রীড়া দৈনিক মুন্দো দেপোর্তিভো জানিয়েছে, লেভানডভস্কিকে নিয়ে বার্সা–বায়ার্ন চুক্তির ‘ভ্যারিয়েবলস’ হচ্ছে প্রতি মৌসুমে ২৫ গোল। অর্থ্যাৎ, পোলিশ তারকা যদি এক মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে অন্তত ২৫ গোল করেন, বায়ার্নকে ১২ লাখ ৫০ হাজার ইউরো দিতে হবে বার্সার। চুক্তি হয়েছে চার মৌসুমের জন্য। চার মৌসুমেই লেভা লক্ষ্যপূরণ করলে মোট ৫০ লাখ পাবে বায়ার্ন।

বার্সেলোনায় আসার পর এখন পর্যন্ত ২৫টি ম্যাচ খেলেছেন লেভানডভস্কি। এর মধ্যে লা লিগায় ১৪টি, চ্যাম্পিয়নস লিগে ৫টি এবং কোপা দেল রে ও স্প্যানিশ সুপার কাপে ২টি করে গোল করেছেন তিনি। সব মিলিয়ে গোলসংখ্যা এখন ২৩টি। আর দুটি হলেই চুক্তি অনুযায়ী সাড়ে ১২ লাখ ইউরো খসে যাবে বার্সেলোনার।

টাকা খরচ হলেও লেভার সাফল্যে খুশিই হবে বার্সেলোনা। এই মুহূর্তে লা লিগায় রিয়াল মাদ্রিদের চেয়ে ৫ পয়েন্টে এগিয়ে শীর্ষে আছে জাভি হার্নান্দেজের দল। চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব থেকে বিদায় নিলেও সাম্প্রতিক ছন্দ ধরে রেখে ইউরোপা লিগে ভালো করার সম্ভাবনা আছে। এরই মধ্যে রিয়ালকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপ ট্রফিও জিতেছে বার্সা।

বার্সেলোনার পরবর্তী ম্যাচ রোববার লা লিগায় সেভিয়ার বিপক্ষে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top