শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দিনক্ষণ ঘোষণা


প্রকাশিত:
৯ ফেব্রুয়ারি ২০২৩ ০৪:২০

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০৯:২১

 ফাইল ছবি

চলতি বছরের জুনে মাঠে গড়াবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। আগামী ৭ জুন ইংল্যান্ডের ওভালে শুরু হবে পাঁচ দিনের এই শ্রেষ্ঠত্বের লড়াই। যদিও কোন দুই দল দ্বিতীয় টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হবে তা এখনো নিশ্চিত নয়।

টেস্টকে জনপ্রিয় করে তুলতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রচলন করেছে ক্রিকেটের নীতিনির্ধারক সংস্থা আইসিসি। গেল বছর ফাইনালে ভারতকে হারিয়ে উদ্বোধনী আসরের শিরোপা জিতেছিল নিউজিল্যান্ড। যদিও এবার লড়াই থেকে ছিটকে গেছে কিউইরা। তবে আশা টিকে আছে ভারতের। তবে সেরা দুই দলের দৌড়ে লড়তে হবে অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার সঙ্গে। আগামীকাল বৃহস্পতিবার থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ শুরু হবে ভারতের। এই সিরিজের ওপর নির্ভর করছে অনেক কিছু।

টেস্ট চ্যাম্পিয়নশিপের লিগ তালিকায় শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়া। তাদের ফাইনালে উঠা এক প্রকার নিশ্চিত। ৭৫.৫৬ শতাংশ পয়েন্ট নিয়ে শীর্ষে প্যাট কামিন্সরা। ভারত রয়েছে দ্বিতীয় স্থানে। তাদের ঝুলিতে ৫৮.৯৩ শতাংশ পয়েন্ট। তৃতীয় স্থানে আছে শ্রীলঙ্কা। ৫৩.৩৩ শতাংশ পয়েন্ট রয়েছে তাদের। এছাড়া দক্ষিণ আফ্রিকা রয়েছে চতুর্থ স্থানে।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার ব্যাপারে রোমাঞ্চিত ভারত অধিনায়ক রোহিত শর্মা। তিনি বলেন, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে নেতৃত্ব দেওয়া খুবই গর্বের হবে আমার জন্য। ওভালে ওই ট্রফি তুলতে চাইবো আমরা। তার আগে শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে নামতে হবে আমাদের।

অন্যদিকে, ফাইনালের ব্যাপারে আত্মবিশ্বাসী প্যাট কামিন্স। অস্ট্রেলিয়া অধিনায়ক বলেন, শেষ দু’বছরে আমাদের কাছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ একটা অনুপ্রেরণা। প্রথমবার আমরা ফাইনাল খেলতে পারিনি। তাই এ বছর সেটা খেলার জন্য মুখিয়ে আছি। ভারত শেষ এক বছরে লাল বলের ক্রিকেটে বড় শক্তি হলেও আমরা আত্মবিশ্বাসী ফাইনাল খেলার ব্যাপারে। আমাদের দলের সবার জন্য ফাইনালে সুযোগ পাওয়াটা পরিশ্রমের ফল।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top