রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


ক্রিকেট-ফুটবলের মতো ভলিবলকেও এগিয়ে নিতে চান আতিক


প্রকাশিত:
৮ মে ২০২৩ ২৩:৩৮

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ০২:২০

ছবি সংগৃহিত

প্রথম আসরে সফল আয়োজনের পর এবার মাঠে গড়াচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র'স কাপের দ্বিতীয় আসর। সোমবার (৮ মে ) রাজধানীর উত্তরা ৪ নম্বর সেক্টর কল্যাণ সমিতি মাঠে ভলিবল ইভেন্টের উদ্বোধন করেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

আয়োজকরা জানান, ডিএনসিসি মেয়র'স কাপের প্রথম আসরের মতো এবারও ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৫৪টি ওয়ার্ড ও সংরক্ষিত মহিলা আসনের ১৮ টি ওয়ার্ড অংশগ্রহণ করছে। ভলিবল ডিসিপ্লিনের পুরুষ বিভাগে অংশগ্রহণ করছে ১৮ টি দল এবং নারী বিভাগে ১৪টি দল।

আসরের উদ্বোধনী খেলায় আজ মুখোমুখি হয়েছিল নারী বিভাগের সংরক্ষিত মহিলা ওয়ার্ড ০৬ ও ওয়ার্ড ১৭। যেখানে ১৭ নং ওয়ার্ড ২-০ সেটে হারিয়েছে ০৬ নং ওয়ার্ডকে। ধারাবাহিকভাবে পুরুষ ক্রিকেট, নারী ক্রিকেট এবং ফুটবল ডিসিপ্লিনের খেলাও দ্রুতই মাঠে গড়াবে।

উদ্বোধনী অনুষ্ঠানে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেন, 'ঢাকা উত্তর সিটি করপোরেশনের ওয়ার্ড পর্যায়ে ভলিবল টুর্নামেন্ট আয়োজন করা হবে। 'খেলাধুলায় যুক্ত থাকি, মাদককে দূরে রাখি' এই প্রতিপাদ্যকে সামনে রেখে ডিএনসিসি মেয়র'স কাপের দ্বিতীয় আসরের খেলা শুরু হয়েছে। ক্রিকেট ও ফুটবলের পাশাপাশি ভলিবলকে এগিয়ে নিতেই মেয়র'স কাপ টুর্নামেন্টে ভলিবল খেলা অন্তর্ভুক্ত করা হয়েছে। ভলিবলের জনপ্রিয়তা বাড়াতে ডিএনসিসির ওয়ার্ড পর্যায়ে ভলিবল খেলার আয়োজন করা হবে।'

মেয়র'স কাপের আগামী আসরে ব্যাডমিন্টন খেলাও অন্তর্ভুক্ত করা হবে বলে জানিয়েছেন আতিকুল। ডিএনসিসি মেয়র বলেন, 'প্রায় হারিয়ে যাওয়া ভলিবল খেলা এখন আবার জনপ্রিয় হয়ে উঠছে। উড়ন্ত বলের দূরন্ত খেলা ভলিবল। হারিয়ে যাওয়া ভলিবল এখন জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অনেক এগিয়ে গেছে। বাংলাদেশ ভলিবল দল ধারাবাহিকভাবে সফলতা অর্জন করছে। ২০২৪ সালে প্যারিসে যে অলিম্পিক হতে যাচ্ছে সেটির বিচ ভলিবলের বাছাইপর্বের ভেন্যু কক্সবাজার হবে বলে নিশ্চিত করা হয়েছে। এটা বাংলাদেশের জন্য একটা বড় অর্জন।'



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top