বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১


নেইমারকে ‘ভুয়া’ সম্বোধন বিশ্বকাপজয়ী জার্মান কিংবদন্তির


প্রকাশিত:
২৪ আগস্ট ২০২৩ ১৭:২৮

আপডেট:
১৬ মে ২০২৪ ০৩:৫৯

 ফাইল ছবি

পুরো বিশ্বকে চমক উপহার দিয়ে সৌদি আরবের লিগে নাম লিখিয়েছেন ব্রাজিলের তারকা ফুটবলার নেইমার জুনিয়র। মাত্র ৩১ বছর বয়সেই তার সৌদি যাত্রাকে মেনে নিতে পারেননি অনেকেই। ফুটবল ভক্তদের মতে, এই প্রজন্মের অন্যতম সেরা এই তারকার আরও কয়েক বছর ইউরোপের ফুটবলেই থাকা দরকার ছিল।

তবে এমন মন্তব্যের একেবারেই বিপরীত ধারণা পোষণ করেন জার্মানির কিংবদন্তি ফুটবল তারকা পল ব্রাইটনার। নেইমারকে এই সময়ের অন্যতম ‘ভুয়া’ খেলোয়াড় হিসেবেই দেখেন বিশ্বকাপজয়ী এই তারকা। এমনকি তাকে কেনার জন্য সৌদি ক্লাবকে ধন্যবাদও জানিয়েছেন ব্রাইটনার।

জার্মানির এক টিভি চ্যানেলে কথা বলতে গিয়ে সম্প্রতি নেইমারকে অপমানই করেছেন বায়ার্ন মিউনিখ এবং রিয়াল মাদ্রিদের সাবেক এই তারকা। তিনি বলেন, ‘প্রিয় সৌদিবাসী! জনাব নেইমারকে কেনার জন্য আপনাদের ধন্যবাদ জানাই, যে কি না এই পৃথিবীতে সাম্প্রতিক সময়ে সবচেয়ে ধূর্ত খেলোয়াড়দের একজন। অসাধারণ এক ফুটবলার যে কি না শুধু ডাইভ দেয় আর অভিনয় করে। ভুয়া! খুবই ধূর্ত চরিত্র! আমাকে এটা বলতেই হচ্ছে, আপনাদের ধন্যবাদ। আমাদের তাকে আর সহ্য করতে হবে না।’

জার্মানির হয়ে ১৯৭৪ সালে বিশ্বকাপ জেতা খেলোয়াড় পল ব্রাইটনার। কার্ল হেইঞ্জ রুমেনিগের সঙ্গে বায়ার্ন মিউনিখ এবং জার্মানির জার্সিতে ফুটবল বিশ্বে রাজত্ব করেছিলেন তিনি। লেফটব্যাক এবং মিডফিল্ড দুই জায়গাতেই খেলেছেন পূর্ণ স্বাচ্ছন্দ্য নিয়ে।

তবে খেলোয়াড়ি জীবনের বাইরে প্রায়ই নিজের মন্তব্যের কারণে খবরের শিরোনাম হয়েছেন এই জার্মান তারকা। এর আগে মেসি এবং রোনালদোর তুলনায় জার্মান গোলরক্ষক ম্যানুয়েল নয়্যারকেই ভালো ফুটবলার হিসেবে ঘোষণা করেছিলেন তিনি। সেবারও বেশ সমালোচনা সইতে হয়েছিল কিংবদন্তি এই ফুটবলারকে।

উল্লেখ্য, সম্প্রতি ৩১ বছর বয়সী ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে ৯ কোটি ইউরোতে দলে ভিড়িয়েছে আল-হিলাল। পিএসজিতে বছরে আড়াই কোটি ইউরো বেতন পেতেন নেইমার। বিপরীতে আল হিলালে মৌসুমপ্রতি তিনি ১০ কোটি ইউরো পাবেন বলে শোনা যাচ্ছে। ক্লাবটির সঙ্গে তার চুক্তি হয়েছে দুই বছরের।

অবশ্য শর্ত অনুযায়ী, পরবর্তীতে নেইমার চাইলে আরও এক বছর মেয়াদ বাড়িয়ে নিতে পারবেন। বেতন ছাড়াও তিনি ম্যাচ জিতলে বাড়তি বোনাস হিসেবে ৮০ হাজার ইউরো এবং সামাজিক যোগাযোগমাধ্যমে সৌদি আরবের প্রচারণামূলক কোনো পোস্ট বা স্টোরি দিলেই প্রতিটির জন্য অ্যাকাউন্টে যোগ হবে ৫ লাখ ইউরো! এছাড়া বান্ধবী ব্রুনা বিয়ানকার্দির সঙ্গে থাকতেও বাধা নেই নেইমারের।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top