মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১


সুইডেন-বেলজিয়াম ম্যাচ চলাকালে গুলি, দুই সমর্থকের মৃত্যু


প্রকাশিত:
১৭ অক্টোবর ২০২৩ ০৯:৪৮

আপডেট:
১৪ মে ২০২৪ ০৮:১২

ছবি: সংগৃহীত

ইউরো বাছাইপর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছিল ইউরোপিয়ান ফুটবলের শক্তিশালী দুই দেশ বেলজিয়াম এবং সুইডেন। দুই দলের প্রত্যাশা ছিল, প্রতিযোগিতামূলক এক ম্যাচের। তবে শেষ পর্যন্ত আর তা হয়নি। স্টেডিয়ামের বাইরে সন্ত্রাসী হামলায় দুই ফুটবল সমর্থকের মৃত্যুর জেরে পরিত্যক্ত ঘোষণা করা হয় ম্যাচটি।

তার আগে ৪৫ মিনিটের খেলায় ছিল ১-১ সমতা। ভিক্টর গায়কোরেসের গোলে ম্যাচ শুরুর ১৫ মিনিটেই এগিয়ে যায় সুইডেন। ৩১ মিনিটে গোল শোধ করেন বেলজিয়ামের রোমেলু লুকাকো। স্পটকিকে লক্ষ্যভেদ করেন তিনি। ১-১ সমতা নিয়েই টানেলে ফেরে দুই দল।

এরপরেই দুই দলকে জানানো হয় ব্রাসেলসে সন্ত্রাসী হামলার খবর। ম্যাচ শুরুর ৪৫ মিনিট আগে স্টেডিয়াম থেকে ৫ কিলোমিটার দূরে এই গোলাগুলির ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে খবর, নিহত দুজন সুইডেনের জার্সি পরিহিত ছিল। এরপরেই দুই দলের খেলোয়াড়, স্টাফ এবং উয়েফার কর্মকর্তারা ম্যাচ বন্ধের সিদ্ধান্ত নেন।

উয়েফার দেওয়া বার্তায় বলা হয়, ‘আজ সন্ধ্যায় ব্রাসেলসে সন্দেহভাজক সন্ত্রাসী হামলার পর দুই দল এবং স্থানীয় পুলিশের সঙ্গে আলোচনা সাপেক্ষে বেলজিয়াম এবং সুইডেনের মধ্যকার ২০২৪ সালের ইউরো বাছাইপর্বের ম্যাচ পরিত্যক্ত ঘোষণার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তীতে বিস্তারিত জানানো হবে।’

বেলজিয়ামের স্টেডিয়ামে এরপরই ‘সুইডেন’ এর নামে স্লোগান দেওয়া শুরু হয়। ৩৫ হাজার দর্শক সুইডেনের সমর্থন ব্যক্ত করেন। তবে নিরাপত্তা ইস্যুর কথা মাথায় রেখে তখন পর্যন্ত তাদের স্টেডিয়াম ছেড়ে যাওয়ার অনুমতি দেওয়া হয়নি।

পরবর্তীতে সংবাদ সম্মেলনে সুইডিশ কোচ জেন অ্যান্ডারসন নিশ্চিত করেন, ম্যাচের মধ্যবিরতিতে তাদেরকে বিষয়টি জানানো হয়েছে, ‘সকলেরই মন ভারাক্রান্ত আর সব খেলোয়াড়ই এই ম্যাচ আর না খেলার সিদ্ধান্ত নিয়েছে।’



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top