শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪, ১২ই ফাল্গুন ১৪৩০


বাংলাদেশের পথ দেখে এগোতে চায় নিউজিল্যান্ড


প্রকাশিত:
৪ ডিসেম্বর ২০২৩ ১৩:৪৪

আপডেট:
২৪ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:১৫

ছবি-সংগৃহীত

বিশ্বকাপের আগে বাংলাদেশ থেকেই জয় নিয়ে ফিরে গিয়েছিল নিউজিল্যান্ড। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশকে বলতে গেলে পাত্তাই দেয়নি সফরকারী দলটি। নিজেদের সেই ফর্ম ধরে রেখেছিল বিশ্বকাপেও। দারুণ ক্রিকেট উপহার দিয়ে চলে যায় সেমিফাইনাল পর্যন্ত। কিন্তু বিশ্বকাপের পরেই সেই নিউজিল্যান্ড বাংলাদেশে এসে ধরাশায়ী হয়েছে টেস্ট ফরম্যাটে।


তবে সিলেট টেস্টে বড় ব্যবধানে হারলেও নিজেদের প্রতি যথেষ্ট আত্মবিশ্বাসী নিউজিল্যান্ড। ঢাকা টেস্টে ভাল করতে বাংলাদেশের কাছ থেকেই অণুপ্রেরণা নিচ্ছে দলটি। দলের স্পিন বিভাগের অন্যতম বড় ভরসা ইশ সোধি জানালেন অনুশীলন পরবর্তী দলের অবস্থা।

সোমবার নিজেদের দল নিয়ে সোধি বলেন, 'অবশ্যই সিলেটে প্রথম টেস্ট হেরে পরাজিত দল নিয়ে আসা কঠিন। কিন্তু টেস্ট যত এগুচ্ছিল আমরা ছন্দ পাচ্ছিলাম। আমি অনেকদিন টেস্ট খেলি না। কাজেই এই কন্ডিশনে কাজটা কঠিন। আমার মনে হয় বাংলাদেশ যেভাবে খেলেছে তারা অনেক জায়গায় আমাদের ছাড়িয়ে গেছে। তবে এই কন্ডিশনে কীভাবে সফল হতে হয় এর একটি পথও দেখিয়ে দিয়েছে। আশা করছি আমরা পরবর্তী ম্যাচে এটা কাজে লাগাতে পারব।'

ঢাকা টেস্টে দলগত ভাল কিছু করার প্রত্যয় শোনা গেল সোধির কণ্ঠে, 'আশা করছি আমরা একটি বোলিং গ্রুপ হিসেবে একসঙ্গে পারফর্ম করতে পারবো। স্পিন গ্রুপ বা যাই হোক না কেন আমরা চেষ্টা করব উন্নতি করতে।

‘আমার ধারণা এটা (টেস্ট খেলা) আমাদের জন্য চ্যালেঞ্জিং হতে যাচ্ছে কারণ আমরা লম্বা সময় ধরে টেস্ট ক্রিকেট খেলিনি। যখন সবাই একত্রিত হবে আপনাকে দ্রুত মানিয়ে নিতে হবে। আশা করছি শেষ ম্যাচে আমরা নিজেদের মানিয়ে নিতে পারব। কিন্তু এখন আমাদের পেছনে তাকানোর সুযোগ নেই। শেষ ম্যাচে আমরা যে ভুলগুলো করেছি সেগুলো খুঁজে বের করতে হবে এবং এটা করতে পারলে শেষ ম্যাচ জিতে ঘুরে দাঁড়াতে আমরা আশাবাদী।’ যোগ করেন সোধি।

ঢাকার উইকেট বরাবরই কিছুটা ধীরগতির। এখানে স্পিনেই বড় রকমের নির্ভরতা কাজ করে। উইকেট কেমন হতে পারে তা নিয়ে সোধি বলেন, 'আমরা সবে এখানে এসেছি। আমার মনে হয় এখানে আদ্রতা অনেক বেশি। বৃষ্টি হবে কিনা এই বিষয়ে আমি নিশ্চিত নই। কিন্তু মনে হচ্ছে সারফেস আরেকটু নরম থাকবে। ঘাস একটু বেশি থাকতে পারে। আগামী দুদিনে আরও ভালো করে বোঝার চেষ্টা করব। এটা টার্ন করে কি করে না। এখানে আগ্রাসী হবো না রক্ষণাত্মক থাকব এটা বুঝতে হবে। দ্বিতীয় টেস্টের জন্য মুখিয়ে আছি। তার আগে দুদিন খুব ভালো অনুশীলনের সুযোগ থাকছে।'



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top