বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১


পাকিস্তানের বিপক্ষে নতুন স্কোয়াড ঘোষণা অস্ট্রেলিয়ার


প্রকাশিত:
১৮ ডিসেম্বর ২০২৩ ১৪:৫৬

আপডেট:
৯ মে ২০২৪ ১৬:৪৮

ফাইল ছবি

বিশ্বকাপ ব্যর্থতার পর নতুন শুরুটাও বাজেভাবে হয়েছে পাকিস্তানের। পার্থে সিরিজের প্রথম টেস্টে পাকিস্তান ন্যূনতম লড়াইও দেখাতে পারেনি। দ্বিতীয় ইনিংসে মাত্র ৮৯ রানেই গুটিয়ে শান মাসুদ ও বাবর আজমরা ৩৬০ রানের বড় ব্যবধানে হার দেখেছেন। তবে এখনও লড়াইয়ে ফেরার সক্ষমতা রয়েছে বলে মনে করছে পাকিস্তান। মেলবোর্নে ২৬ ডিসেম্বর বক্সিং ডে-তে শুরু হবে দ্বিতীয় টেস্ট, ইতোমধ্যে সেই ম্যাচের ৮দিন আগে স্বাগতিক অস্ট্রেলিয়া আজ (সোমবার) দল ঘোষণা করেছে।

যদিও নতুন করে ঘোষিত এই স্কোয়াড থেকে বাদ পড়েছেন কেবল পেসার ল্যান্স মরিস। ১৩ সদস্যের দলে রয়েছেন টেস্ট ফরম্যাটের বিদায়ী সিরিজ খেলতে নামা অভিজ্ঞ ওপেনার ডেভিড ওয়ার্নার। নিজের বিদায়ী সিরিজটা দারুণভাবে শুরু করেছেন বছর বয়সী এই ব্যাটসম্যান। প্রথম ইনিংসেই অস্ট্রেলিয়ার রানপাহাড় গড়তে মূল অবদান তার, ওয়ার্নার ১৬৪ রান করেছিলেন। যদিও পরের ইনিংসে ফেরেন ডাক নিয়ে।

এছাড়া পাকিস্তানকে একশ’র আগেই ধসিয়ে দেওয়ার মূল কারিগর ছিলেন দুই পেসার মিচেল স্টার্ক ও জশ হ্যাজলউড। তবে বাউন্সি উইকেটের দুই ইনিংসেই কার্যকরী ভূমিকা ছিল স্পিনার নাথান লায়নের। একইসঙ্গে ম্যাচটিতে তিনি টেস্ট ইতিহাসের অষ্টম বোলার হিসেবে ৫০০তম উইকেটের মাইলফলকেও পৌঁছান।

চলতি সিরিজে দু’দল তিনটি টেস্ট খেলবে। সিডনি টেস্ট দিয়ে শেষ হবে সিরিজ, একইসঙ্গে সাদা পোশাকে যাত্রা থামবে ওয়ার্নারেরও। তার জন্য ঘরের মাঠে একরকম বিদায়ের ষোলকলা আয়োজন করে রেখেছে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড। যা নিয়ে সিরিজ শুরুর আগে থেকেই সমালোচনায় সরব সাবেক পেসার মিচেল জনসন। তবে সতীর্থ ও বোর্ডের পুরো সমর্থনই রয়েছে অভিজ্ঞ এই তারকা ক্রিকেটারের প্রতি।

এদিকে, অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট আসর বিগ ব্যাশের জন্য আসন্ন টেস্ট থেকে ছেড়ে দেওয়া হয়েছে তরুণ পেসার মরিসকে। যদিও প্রথম টেস্টে প্যাট কামিন্স, মিচেল স্টার্ক ও জশ হ্যাজলউডদের পেস বিভাগে তার দরকার পড়েনি। তবুও মরিসের পরিবর্তে দ্বিতীয় টেস্টের স্কোয়াডে ডাকা হয়েছে স্কট বোলান্ডকে। এ নিয়ে অজি প্রধান নির্বাচক জর্জ বেইলি বলেন, ‘ল্যান্সকে (মরিস) আপাতত ছেড়ে দেওয়া হয়েছে, তবে সে গ্রীষ্মের টেস্ট ফরম্যাটের বিবেচনায় দৃঢ়ভাবে রয়েছে। এছাড়া পার্থ টেস্টের শক্তিশালী পারফর্ম করা স্কোয়াডটি রাখা হয়েছে আবারও।’

অস্ট্রেলিয়া দ্বিতীয় টেস্টের স্কোয়াড: ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, মার্নাস লাবুশেন, স্টিভ স্মিথ, ট্র্যাভিস হেড, মিচেল মার্শ, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, নাথান লায়ন, জশ হ্যাজলউড, স্কট বোলান্ড ও ক্যামেরন গ্রিন।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top