বুধবার, ৮ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১


আইপিএল রেকর্ড চুরমার করে কামিন্সের ইতিহাস


প্রকাশিত:
১৯ ডিসেম্বর ২০২৩ ১৫:৪২

আপডেট:
৮ মে ২০২৪ ১৩:০৭

ফাইল ছবি

ওয়ানডে বিশ্বকাপের পরেই বেজে ওঠেছে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের দামামা। আর তাকে অন্য এক মাত্রা দিয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। আসন্ন ২০২৪ আসরকে সামনে রেখে আজ দুবাইয়ে হচ্ছে নিলাম। আর সেই নিলামে অস্ট্রেলিয়াকে বিশ্বকাপ জেতানো ট্রাভিস হেডকে দলে নিতে দলগুলো যে একে অপরের সঙ্গে পাল্লা দিবে তা অনেকটা অনুমিতই ছিল। এদিকে হেডের পর আরেক অজি ক্রিকেটার প্যাট কামিন্সকে নিয়েও রীতিমত যুদ্ধে নেমেছিল ফ্র্যাঞ্চাইজিগুলো যার কারণে আইপিএল ইতিহাসে সবথেকে দামী ক্রিকেটারে পরিণত হয়েছেন কামিন্স।

আজকের নিলামে কামিন্সকে দলে নিতে কাড়াকাড়িতে মেতেছিল চেন্নাই সুপার কিংস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু এবং সানরাইজার্স হায়দ্রাবাদ। তবে শেষ পর্যন্ত জয় হয়েছে হায়দ্রাবাদেরই।

দিনের শুরুতে ট্রাভিস হেডকে দলে ভেড়ানোর পর কামিন্সকেও দলে নিয়েছে হায়দ্রাবাদ। এর জন্য গুনতে হয়েছে রেকর্ড সাড়ে বিশ কোটি রুপি অর্থ। গত মৌসুমে এ টুর্নামেন্টের সবথেকে দামি ক্রিকেটার ছিলেন ইংল্যান্ডের স্যাম কারান। তার দাম ওঠেছিল সাড়ে আঠারো কোটি রুপি। তবে এবার সে রেকর্ড ভেঙেছেন অজি অধিনায়ক।

অবশ্য কামিন্সের এমন দাম ওঠার পেছনেও আছে যথেষ্ট কারণ। এ বছর তার অধীনেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপ শিরোপা জিতে অস্ট্রেলিয়া। এরপর ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজেও আসে জয়। আর কদিন আগে তার অধিনায়কত্বেই ভারতের মাটিতে ভারতকে হারিয়ে নিজেদের ষষ্ঠ ওয়ানডে বিশ্বকাপ শিরোপা জিতে অজিরা। আর তাই অজি তারকাকে দলে নিতে এমন যুদ্ধে নামে ফ্র্যাঞ্চাইজিগুলো। তবে শেষ হাসি হেসেছে হায়দ্রাবাদই।

এর আগে আরেক বিশ্বকাপজয়ী তারকা ট্রাভিস হেডকেও দলে ভিড়িয়েছে হায়দ্রাবাদ।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top