বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১


দ্বিতীয় বিভাগের দলের বিপক্ষেও হার চেলসির


প্রকাশিত:
১০ জানুয়ারী ২০২৪ ১০:২৫

আপডেট:
১৫ মে ২০২৪ ১৩:২৭

ফাইল ছবি

মিকাইলো মুডরিক, রোমিও লাভিয়া, মইসেস কেইসেডো কিংবা এঞ্জো ফার্নান্দেজ। কোল পালমার থেকে শুরু করে কনর গ্যালাগার বা রাহিম স্টার্লিং, চেলসি দলে পরীক্ষিত বা আলোচিত কোনো তারকারই অভাব নেই। তবু লন্ডনের ক্লাবটির যেন দুর্দশা কাটছেই না। মার্কিন মালিকানায় আসার পর থেকেই শুরু হয়েছে তাদের দুর্দশা। চলছে সেটা এখন পর্যন্ত। গতকাল তো তারা হেরে বসেছে দ্বিতীয় বিভাগের দল মিডলসব্রোর কাছেই।

মিডলসব্রো শীর্ষ বিভাগে নেই অনেকটা দিন ধরেই। অন্যদিকে চেলসি সারা বিশ্বেরই অন্যতম বড় এক ক্লাব। মাঠের খেলাতেও দেখা গেল সেই ছাপ। পুরো ম্যাচেই দাপট দেখিয়েছিল চেলসি। কিন্তু ম্যাচের ভাগ্য গড়ে দেওয়ার মত কাজই করতে পারেনি চেলসির ফরোয়ার্ডরা। কোল পালমার হাতছাড়া করেছেন ম্যাচের সবচেয়ে সহজ কিছু সুযোগ।

বিপরীতে মিডলসব্রো ম্যাচে নিজেদের প্রথম সুযোগেই গোলের দেখা পেয়েছে। আর গোলবারের নিচে রীতিমত দানবীয় পারফর্ম করেছেন টম গ্লোভার। একের পর এক দুর্দান্ত সেইভ দিয়েছেন এই গোলরক্ষক। তাতেই কপাল পুড়েছে চেলসির। লিগ কাপের সেমিফাইনালের প্রথম লেগে ১-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে ব্লুজদের।

শক্তিশালী প্রতিপক্ষের বিপরীতে কিছুটা রক্ষণাত্মক ভঙ্গিতেই দল সাজিয়েছিলেন মিডলসব্রো কোচ মাইকেল ক্যারিক। রক্ষণের দিকে এমন মনোযোগই কাজ দিয়েছে তাদের জন্য। ব্লুজদের একের পর এক মিস আরও একবার প্রশ্ন তুলেছে দলে থাকা স্ট্রাইকারদের সামর্থ্য নিয়ে।

স্রোতের ধারার বিপরীতে হেইডেন হিকনির ৩৭ মিনিটের গোলে লিড নেয় মিডলসব্রো। এর আগেই ম্যাচের সেরা সুযোগ মিস করেন চেলসির কোল পালমার। ম্যাচের ৪৫ মিনিটে খালি গোলপোস্টেও বল জড়াতে ব্যর্থ হয়েছেন তিনি।

দ্বিতীয়ার্ধে অবশ্য আরও ছন্নছাড়া ফুটবল উপহার দিয়েছে চেলসি। বক্সের বাইরে থেকে এলোমেলো শটে যেন নিজেদেরই ভাগ্য পরীক্ষা করতে চেয়েছিল দলটি। তবে তাতে ভাগ্যের বদল হয়নি। ম্যাচটা শেষ হয়েছে হিকনির ওই এক গোলেই। চেলসির অবশ্য ঘুরে দাঁড়ানোর সুযোগ আছে। ২৫ জানুয়ারি নিজেদের ঘরের মাঠে দ্বিতীয় লেগে মিডলসব্রোর মুখোমুখি হবে তারা।

সবমিলিয়ে গত মৌসুমের পর থেকে এটি চেলসির ৩১তম হার। কেবল বোর্নমাউথ এবং নটিংহ্যাম ফরেস্টই এরচেয়ে বেশি ম্যাচ হেরেছে। আর লিগ কাপে ১৯৯৯ সালের পর এই প্রথম নিচু স্তরের লিগের কোনো দলের বিপক্ষে হারল চেলসি। সব প্রতিযোগিতা মিলিয়ে ২০১৫ সালের পর নিচু স্তরের লিগের দলের কাছে চেলসির এটি প্রথম হার।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top