সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


‘মেসির ব্যালন ডি'অর জয়ে বিজ্ঞাপনের স্বার্থ জড়িত’


প্রকাশিত:
১৪ ফেব্রুয়ারি ২০২৪ ২০:১৯

আপডেট:
১৫ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৪৯

ফাইল ছবি

গত মৌসুমটা ম্যানচেস্টার সিটির হয়ে স্বপ্নের মতোই কেটেছিল রদ্রির। জেতেন ঐতিহাসিক ট্রেবল। ছিলেন দলটির অন্যতম সেরা ফুটবলার। তারপরও ব্যালন ডি’অরের সেরা তিনেও জায়গা পাননি এই ডিফেন্সিভ মিডফিল্ডার। এতে খুব একটা হতাশ নন রদ্রি। বরং এই ধরনের ব্যক্তিগত অর্জন এখন মার্কেটিংয়ের ওপর ভিত্তি করে দেওয়া হয়, এমন বিস্ফোরক মন্তব্য করেছেন তিনি।

গত মৌসুমে শেষ পর্যন্ত ব্যালন ডি’অর হাতে উঠেছিল লিওনেল মেসির। আর্জেন্টাইন তারকা পেছনে ফেলেছিলেন আর্লিং হলান্ড ও কিলিয়ান এমবাপেকে। যা জন্ম দিয়েছিল বিতর্কের। অন্যদিকে পুরো বছর জুড়ে দুর্দান্ত পারফর্ম করেও সেরাদের তালিকায় জায়গা হয়নি রদ্রির। শেষ করেছিলেন পাঁচে থেকে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে এই নিয়ে বোমাই ফাটিয়েছেন ২৭ বছর বয়সী এই স্প্যানিয়ার্ড, 'আমি খুব একটা বিস্মিত নই। এটাই স্বাভাবিক। আমি বেশ ভালো ভাবেই বুঝতে পারি ব্যাক্তিগত পুরস্কারগুলো কিভাবে দেওয়া হয়। টাকা, মার্কেটিং আর বিজ্ঞাপনের ওপর ভর করেই পুরস্কারগুলো দেওয়া হয়।'

স্প্যানিশ এই মিডফিল্ডার থামেননি এখানেই। টেনে এনেছেন তার স্বদেশী আন্দ্রেস ইনিয়েস্তাকে। সাবেক বার্সেলোনা ফুটবলারকে তার প্রাপ্য ব্যালন ডি’অর দেওয়া হয়নি বলেও মনে করছেন সিটি তারকা। 'এর আগে স্পেনের আরও একজন মিডফিল্ডার ছিল যে তার প্রাপ্য ব্যালন ডি’অর পায়নি। আপনারা বুঝতে পারছেন না তো আমি কি বুঝাতে চাচ্ছি? (হাসি)। ফুটবলে শেষ পর্যন্ত আমার কাছে যা গুরুত্বপূর্ণ তা হল আমি সম্মিলিতভাবে কী অর্জন করেছি।'

চলতি মৌসুমেও সিটি আছে দারুণ ফর্মে। তাতে মিডফিল্ডে পেপ গার্দিওলার দলের অন্যতম ভরসা হয়েই আছেন রদ্রি। প্রিমিয়ার লিগে তারা আছে পয়েন্ট টেবিলের দুইয়ে। চ্যাম্পিয়ন্স লিগের ফর্মও মন্দ নয়। মঙ্গলবার রাতে তারা শেষ ষোলোর প্রথম লেগে কোপেনহেগকে হারিয়েছে ৩-১ গোলের ব্যবধানে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top