সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১


ব্রাজিলের ‘মেসি’ খেলতে চান বার্সায়


প্রকাশিত:
১৭ ফেব্রুয়ারি ২০২৪ ১১:১০

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ১১:২৭

ফাইল ছবি

এস্তেভাও উইলিয়ানের জন্ম ব্রাজিলে হলেও তার খেলার ধরন দেখে অনেকেই তাকে 'নতুন মেসি' নামে ডাকে। এরই মধ্যে ইউরোপিয়ান ক্লাবগুলোর নজরেও পড়েছে ১৬ বছর বয়সী এই কিশোর। যদিও বার্সেলোনার জার্সি গায়ে জড়াতে চায় সে।

উইলিয়ানের বয়সভিত্তিক ক্যারিয়ার শুরু ক্রুজেইরোতে। সেখানেই মূলত মেসিনিও বা 'ছোট মেসি' হিসেবে পরিচিতি পায় এই ফুটবলার। চার বছর এই ক্লাবে কাটিয়ে সে চলে আসে পালমেইরাসে। এই ক্লাবের বয়সভিত্তিক দলে খেলেই নিজেকে আরও পরিণত করে গড়ে তুলছে উইলিয়ান।

সাম্প্রতিক সময়ে পালমেইরাস থেকে বেশ কয়েকজন ফুটবলার বড় ক্লাবগুলোতে যোগ দিয়েছেন। কদিন আগে এ ক্লাব থেকে রিয়ালে যাওয়ার কথা পাকা করেছেন আরেক ব্রাজিলিয়ান কিশোর এনদ্রিক। সবকিছু চূড়ান্ত হলেও বয়সের বাধায় এখনো সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটিতে যোগ দেওয়া হয়নি তার। আগামী জুনে ১৮ পূর্ণ করার পর রিয়ালে আনুষ্ঠানিকভাবে নাম লেখাবেন এই ব্রাজিলিয়ান।

এখন এনদ্রিকের মতো উইলিয়ানকেও ইউরোপিয়ান কোনো পরাশক্তির কাছে পাঠাতে পারলে অর্থনৈতিকভাবে ব্যাপক লাভবান হবে পালমেইরাস। ইউরোপিয়ান ক্লাবগুলোর আগ্রহ বলছে, সে কাজটা খুব কঠিন হবে না। ইউরোপের একাধিক ক্লাব এরই মধ্যে উইলিয়ানকে নিতে আগ্রহী। যদিও খুদে এই ফুটবলারের স্বপ্ন বার্সেলোনার হয়ে খেলা।

বার্সা নিজের স্বপ্নের ক্লাব বলে মন্তব্য করেছেন উইলিয়ান। তিনি বলেছেন, ‘আমার স্বপ্ন বার্সেলোনায় খেলা, এটা বিশ্বের সেরা ক্লাব। আমি মেসি, নেইমার এবং লুইস সুয়ারেজের খেলা দেখে বড় হয়েছি।’



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top