সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১


সৌম্যের প্রশংসায় বাংলাদেশের সাবেক কোচ


প্রকাশিত:
১৮ ফেব্রুয়ারি ২০২৪ ২০:১২

আপডেট:
১৮ ফেব্রুয়ারি ২০২৪ ২০:২৩

সংগৃহীত ছবি

চলমান বিপিএলে বাংলাদেশে এসেছেন ডেভ হোয়াটমোর। একসময় টাইগারদের প্রধান কোচ এবার এসেছেন ফরচুন বরিশালের টেকনিক্যাল ডিরেক্টরের পদ নিয়ে। আর বরিশালের সাথে কাজ করছেনও পুরোদমে। আজ রোববার চট্টগ্রামে গণমাধ্যমের মুখোমুখি হয়েছেন। কথা বলেছেন নিজের দল নিয়ে।

হোয়াইটমোরের বরিশালে তারকার অভাব নেই। সেই তালিকায় অন্যতম নাম সৌম্য সরকার। জাতীয় দলে যার আশা যাওয়া অনেকটা দিন ধরেই। ফর্ম হারিয়ে নিজেকে অনেকটা দিন ধরেই খুঁজে ফিরছিলেন সৌম্য। তবে সবশেষ নিউজিল্যান্ড সফরেই যেন হারানো ফর্ম খুঁজে পেয়েছেন তিনি।

চলমান বিপিএলেও নিয়মিত রানের দেখা পাচ্ছেন সৌম্য। ব্যাট হাতে ইনিংসগুলোকে বড় না করতে পারলেও, খুব একটা মন্দ করছেন না তিনি। ডেভ হোয়াইটমোরের মত অভিজ্ঞ কোচের মুখেও তাই সৌম্য সরকারের।

হোয়াটমোর বলেন, ‘সে (সৌম্য) দারুণ কিছু ইনিংস খেলেছে। ভালো কিছু ক্যাচ ধরে দলে অবদানও রেখেছে। সে বোলিং করার জন্যও প্রস্তুত আছে। আমরা সবসময় চাই সব ব্যাটার যেন রান করে শুধু সৌম্য নয়। একজনের উপর দায় দেওয়াটা অনৈতিক। আপনারাও তার খেলা দেখেছেন সে দারুণ দারুণ একজন প্লেয়ার। আমরা সবার কাছ থেকেই বেশি রান চাই।’

বরিশালের ব্যাটারদের প্রশংসা করে হোয়াটমোর আরো বলেন, ‘আসলে আমি সবসময় মনে করি আমাদের দল বেশ ভালো একটি ব্যাটিং দল। এর পাশাপাশি রংপুর দলও বেশ ভালো দল। তারাও অনেক বড় রান করেছে। একের পর এক বিদেশিদের আসা-যাওয়ার ঘটনা দেখতে হচ্ছে আমাদের কারণ একইসাথে অনেকগুলো টি-টোয়েন্টি লিগ চলছে। এখানেও ম্যাচের ফলের ভূমিকা নির্ভর করে। বিদেশি কীভাবে কত দ্রুত দলের সাথে মানিয়ে নিতে পারে এবং দলের অংশ হয়ে উঠতে পারে (তার উপর অনেক কিছু নির্ভর করছে)।’

১০ ম্যাচ শেষ করা বরিশালের জন্য এই মুহূর্তে অপেক্ষা করছে বিপিএলের প্লে-অফ। তামিম ইকবালের দলের সমীকরণ সহজ। টুর্নামেন্টের সেরা দুই দল রংপুর রাইডার্স এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে খেলতে হবে তামিম ইকবালের দলকে। দুই ম্যাচ থেকে অন্তত একটি ম্যাচেও যদি জয় আসে, তবে সেইফজোনে চলে যাবে তারকাখচিত দলটি। ১ ম্যাচ জিতলেও ১৪ পয়েন্ট হবে তাদের। সেক্ষেত্রে তৃতীয় বা চতুর্থ হয়েও প্লে-অফে যেতে পারে ফরচুন বরিশাল।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top