শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


ভেন্যু পরিদর্শনে বাংলাদেশে আইসিসির প্রতিনিধি দল


প্রকাশিত:
২১ এপ্রিল ২০২৪ ১৯:১৯

আপডেট:
৩ মে ২০২৪ ২৩:৫৪

ছবি- সংগৃহীত

এবারের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক বাংলাদেশ। চলতি বছরের সেপ্টেম্বর ও অক্টোবরের মাঝামাঝি সময়ে অনুষ্ঠিত হবে এই আসর। আর টুর্নামেন্টটির সম্ভাব্য ভেন্যু ঢাকা ও সিলেটের দুই মাঠে আয়োজনের পরিকল্পনা নেওয়া হয়েছে বলে জনা যায়।

যেখানে বিশ্বকাপের লিগ পর্বের খেলা হতে পারে সিলেটের দুটি মাঠে। আর আসরের সেমিফাইনাল ও শিরোপা নির্ধারনী ম্যাচ হতে পারে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। বিশ্বকাপকে সামনে রেখে এই ভেন্যু পরিদর্শনের জন্য বাংলাদেশে এসেছে আইসিসির একটি পর্যবেক্ষক দল।

পাঁচ সদস্যের এই দলে আছেন নারী বিশ্বকাপের ইভেন্ট অপারেশনস ম্যানেজার গুরজিত সিং, পিচ পরামর্শক অ্যান্ডি অ্যাটকিনসন, কমার্শিয়াল ও স্পনসরশিপ বিভাগের লায়লা স্টেইন, হসপিটালিটি বিভাগের অ্যালানা হোয়াইট ও নিরাপত্তা বিশেষজ্ঞ ডেভিড মুসকার।

আইসিসির ভেন্যু পরিদর্শন নিয়ে বিসিবির নারী বিভাগের প্রধান শফিউল আলম চৌধুরী বলেন, ‘যেকোনো বড় টুর্নামেন্টের আগেই আইসিসি এমন একটা প্রতিনিধিদল পাঠায়। কাল তারা মিরপুর ঘুরে দেখবে। মঙ্গলবার সিলেট যাবে। আমরা আশাবাদী, আমাদের প্রস্তুতি নিয়ে আইসিসি সন্তুষ্ট হবে।’

জানা যায়, আগামীকাল মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম পরিদর্শন শেষে পরশু পর্যবেক্ষক দলের সিলেটে যাওয়ার কথা। উদ্দেশ্য সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের সুযোগ-সুবিধা দেখা।

দুই গ্রুপে মোট ১০টি দল অংশ নেবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে। যেখানে সরাসরি অংশ নেবে স্বাগতিক বাংলাদেশ, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের নারী দল। বাকি দুটি দল আসবে বাছাইপর্ব খেলে। ২৫ এপ্রিল সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে বিশ্বকাপের বাছাইপর্ব।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top