শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১


২৮ বছর বয়সেই ৯ সন্তানের মা!


প্রকাশিত:
২১ মার্চ ২০২৩ ২১:৫৫

আপডেট:
১৭ মে ২০২৪ ০৯:২৫

ছবি সংগৃহিত

গর্ভাবস্থা হল একজন মহিলার শরীর এবং মনের মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য পরিবর্তনগুলির মধ্যে একটি। এই কারণেই বেশিরভাগ মহিলারা তাদের সঙ্গীর সাথে সন্তানের পরিকল্পনা করার আগে অনেক চিন্তা করে।

বিশেষজ্ঞরা বলছেন যে আপনি প্রস্তুত না হলে সন্তান নেওয়ার পরিকল্পনা করা নিরাপদ নাও হতে পারে। মহিলাদের গর্ভধারণের জন্য একটি সাধারণ বয়সসীমা রয়েছে। যদিও কোরা ডিউক এইসব থেকে কয়েক ধাপ এগিয়ে ছিলেন।

বর্তমানে তার বয়স ৩৯ বছর। কোরা ২৮ বছর বয়সে নয়টি সন্তানের মা হয়েছিলেন। তিনি কয়েক মাস আগে TikTok-এ নিজেকে ঘোষণা করার পরে ভাইরাল হয়েছিলেন। আসলে, এই মহিলা ১২ বছর ধরে প্রতি বছর গর্ভবতী হয়েছেন। ডিউকের প্রথম সন্তানের জন্ম ২০০১ সালে ১৭ বছর বয়সে। তারপর থেকে, তিনি বছরের বেশিরভাগ সময় গর্ভবতী ছিলেন।

তিনি ২০১২ সালে তার শেষ সন্তানের জন্ম দেন। ৩৯ বছর বয়সে, কোরা ডিউক ৯ সন্তান এবং তার ২৩ বছরের সঙ্গী আন্দ্রে নিয়ে সুখে বসবাস করছেন। ডিউক, যিনি নেভাদা থেকে এসেছেন, টুডে ডটকমকে বলেছেন যে এটি ঘটেছে। আমার গর্ভাবস্থা মোটেই ইচ্ছাকৃত ছিল না। জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি কাজ করেনি।

তবে, তিনি মনে করেন, এভাবে ৯ সন্তানের মায়ের ভূমিকা পালন করা তার জন্য ঈশ্বরের আশীর্বাদ এবং নির্দেশনা। তার প্রথম সন্তান এলিজার বয়স এখন ২১ বছর। তারপরে শিনা, জান, কায়রো, সায়া, আভি, রোমানি এবং তাজের বয়স যথাক্রমে ২০, ১৭, ১৫, ১৪, ১৩, ১২ এবং ১০ বছর।

ইউমা, ডিউক এবং তার স্বামীর তৃতীয় সন্তান, জন্মের সাত দিন পর আকস্মিক শিশু মৃত্যু সিন্ড্রোমে (SIDS) মারা যায়। ৯ সন্তানকে সামলাতে হিমশিম খেয়েও জীবন উপভোগ করছেন এই মা।

তার মতে, সন্তানদের শৈশব অবস্থার তুলনায় কিশোর বয়সে সামলানোই কঠিন কাজ , কারণ সেইসময় তাদের মধ্যে অন্য এক সত্ত্বা কাজ করে। তবে তাজের জন্মের পর আর সন্তান চান না কোরা ডিউক। সম্প্রতি টিউবাল লাইগেশন করিয়ে নিয়েছেন তিনি।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top