শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১


কেশে মুগ্ধ দুনিয়া, গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে আবারো নাম তুললেন মার্কিন নারী


প্রকাশিত:
৮ এপ্রিল ২০২৩ ২১:২০

আপডেট:
১৭ মে ২০২৪ ০৯:৩০

 ফাইল ছবি

এভিন ডুগাস। যুক্তরাষ্ট্রের লুইসিয়ানার বাসিন্দা এই নারীর বয়স ৪৭ বছর। এখনও পর্যন্ত সবচেয়ে বড় আফ্রো বহন করে অর্থাৎ কালো, ঘন কোঁকড়ানো চুলের দ্বারা গোটা বিশ্বকে মুগ্ধ করেছেন তিনি।

৯৮৪ ইঞ্চি লম্বা, ১০.৪ ইঞ্চি চওড়া এবং ৫.৪১ ফুট ব্যাস পরিমাপ করার পর, এভিন ডুগাস আবারও বৃহত্তম আফ্রো-এর জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ড ভেঙেছেন। রেকর্ড অনুসারে, দ্বিতীয়বার তিনি এই বিশ্ব রেকর্ড গড়লেন।

এভিন যখন ২০১০ সালে প্রথম খেতাব অর্জন করেন, তখন তার আফ্রোটির পরিধি ছিল ৪ ফুট ৪ ইঞ্চি (১৩২ সেমি)। চুলের স্টাইল তৈরী করতে এভিনের ২৪ বছর সময় লেগেছে, কারণ এভিন তার চুলকে প্রকৃতির ওপর ছেড়ে দিয়েছিলেন।

ডুগাস জানাচ্ছেন, ''কোঁকড়া চুলকে সোজা করতে গিয়ে আমি একাধিকবার বিপজ্জনক রাসায়নিক ব্যবহার করেছি। সেই রাসায়নিকগুলি এখন ক্যান্সারের কারণ এবং এগুলি নিয়ে বড় মামলা চলছে। তাই আমি আনন্দিত যে অনেক বছর আগে এগুলো ব্যবহার করা আমি ছেড়ে দিয়েছি।

''কৃত্রিম ভাবে যত্নের পরিবর্তে ডুগাস এখন চুলে হট অয়েল ট্রিটমেন্ট করেন। শ্যাম্পু, কন্ডিশনার মাখার আগে চুলে মাখন দিতে শুরু করেন। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডজয়ী এই মার্কিন নারী বলছেন ''আমার চুলের প্রান্তগুলির যত্ন নেবার সময় আমি খুব সতর্কতা অবলম্বন করতাম।

কারণ সেগুলি খুব সূক্ষ্ম ছিলো। এদিকে ডুগাসের আফ্রো নিয়ে মানুষের বিভিন্ন প্রতিক্রিয়া রয়েছে। কেউ কেউ প্রশংসায় ভরিয়ে দিয়েছেন, কেউ তাকিয়ে থেকেছেন, কেউ আবার চুল ধরে টানাটানি করেছেন। নিজের চুলে সমস্ত ভালোবাসা ও মনোযোগ ঢেলে দিয়ে বিশ্বের নজর কেড়ে নিয়েছেন এভিন ডুগাস।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top