শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


মাইকেল জর্ডানের স্নিকার বিক্রি হলো ২৩ কোটি টাকায়


প্রকাশিত:
১২ এপ্রিল ২০২৩ ১৬:৫০

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৫:৪১

 ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের বাস্কেটবল সুপারস্টার মাইকেল জর্ডানের স্নিকার বিক্রি হয়েছে ২২ লাখ মার্কিন ডলারে। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ২৩ কোটি ৩২ লাখ টাকা। এই স্নিকার পায়ে দিয়ে জর্ডান ১৯৯৮ সালে এনবিএ ফাইনালে খেলেছিলেন।

খেলাধুলার ইতিহাসে সবচেয়ে বেশি দামে বিক্রি হওয়া স্নিকারের তালিকায় এক নম্বরে থাকবে জর্ডানের এই স্নিকার।

নিলামসংস্থা সদবিস জানিয়েছে, ২২ লাখ মার্কিন ডলারে বিক্রি হওয়া এই স্নিকার ইতিহাস তৈরি করেছে। এর আগে ২০২১ সালে জর্ডনের স্নিকার বিক্রি হয়েছিল ১৫ লাখ ডলারে।

এক বিবৃতিতে এই নিলামসংস্থা জানিয়েছে, এই নিলামের ফলে আবার বোঝা গেল, মাইকেল জর্ডানের জনপ্রিয়তা কতটা। সংগ্রাহকরা তার স্নিকার সংগ্রহ করতে কীভাবে ঝাঁপিয়ে পড়েছেন।

এই স্নিকারটি জর্ডান সই করে একজন বল বয়কে দিয়েছিলেন। তবে সেই বল বয় স্নিকারটি বিক্রি করেননি। করেছেন অন্য এক ক্রেতা। অবশ্য তার নাম জানায়নি নিলামসংস্থাটি।

কেন এই স্নিকার এতটা মূল্যবান?

এই স্নিকারটা কালো ও লাল রঙের। তাই ব্ল্যাক ও রেড মিলিয়ে এর নাম দেওয়া হয়েছে ব্রেড। ১৯৯৮ সালে এনবিএ ফাইনালে দুই নম্বর গেমে মাইকেল জর্ডন এই স্নিকার পায়ে দিয়ে খেলেছিলেন। এটাই ছিল তার ষষ্ঠ ও শেষ এনবিএ চ্যাম্পিয়নশিপ।

জর্ডনের বয়স এখন ৬০ বছর। তিনি বাস্কেটবল জীবনের অধিকাংশ ম্যাচ শিকাগো বুলসের হয়ে খেলেছিলেন। ছয়টি চ্যাম্পিয়নশিপ তিনি তাদের হয়েই জেতেন। ১৯৯৮ সালে ওই ম্যাচে বুলস ৯৩-৮৮-তে জেতে। ম্যাচের দ্বিতীয়ার্ধে জর্ডান এই স্নিকারটি পরেন।

ইএসপিএন/নেটফ্লিক্সের ডকুমেন্টারি ‘দ্য লাস্ট চান্স’-এ এই ম্যাচের অংশ ছিল। তিনি এখনও নাইকির কাছ থেকে এয়ার জর্ডান সিরিজের স্নিকার বিক্রির রয়্যালটি পান।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top