শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১


চলন্ত বিমানের মেঝেতে প্রস্রাব করলেন নারীযাত্রী


প্রকাশিত:
২৪ জুলাই ২০২৩ ০০:২২

আপডেট:
১৭ মে ২০২৪ ১১:৩৩

 ফাইল ছবি

চলন্ত বিমানে যাত্রীদের অপ্রীতিকর নানা ঘটনা বর্তমানে একেবারে সাধারণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। কোনও যাত্রী অন্য যাত্রীর শরীরে প্রস্রাব করে দিচ্ছেন তো আবার কেউ পাশের যাত্রীর শরীরে বিচ্ছু ছেড়ে দিচ্ছেন।

এই ধরনের নানা অস্বাভাবিক ঘটনা প্রায় ঘটছে আকাশপথে। কিন্তু এবার চলন্ত বিমানে ভিন্নধর্মী এক কাণ্ড ঘটিয়েছেন নারীযাত্রী।

বিমানের ওয়াশরুম ব্যবহার করতে না দেওয়ায় তিনি বিমানের মেঝেতে প্রস্রাব করে দিয়েছেন। আর এই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে ছড়িয়েছে।

গত ২০ জুলাই যুক্তরাষ্ট্র-ভিত্তিক স্পিরিট এয়ারলাইন্সের একটি ফ্লাইটে এই ঘটনা ঘটেছে। ওই নারী অভিযোগ করে বলেছেন, মাঝ আকাশে বিমান চলন্ত অবস্থায় তাকে ওয়াশরুম ব্যবহার করতে দেয়নি বিমানের কর্মীরা। যে কারণে তিনি বিমানের মেঝেতে প্রস্রাব করতে বাধ্য হয়েছেন।

স্পিরিট এয়ারলাইন্সের কর্মীরা তাকে কয়েক ঘণ্টা ধরে বিমানের বিশ্রামাগার ব্যবহার করতে দেয়নি বলে অভিযোগ করেছেন ওই নারী। মার্কিন সংবাদমাধ্যম ভিউ ফ্রম দ্য উইংয়ের প্রতিবেদন অনুযায়ী, ওই নারী দাবি করেছেন, তিনি ওয়াশরুম ব্যবহারের অনুমতির জন্য দুই ঘণ্টা ধরে অপেক্ষা করেছিলেন। কিন্তু শেষ মুহূর্তে আর চাপ সামলাতে না পেরে তিনি বিমানের মেঝেতে প্রস্রাব করতে বাধ্য হয়েছেন।

আর এই ঘটনা নিজের মোবাইল ফোনে ধারণ করেছিলেন বিমানের একজন কেবিন ক্রু। ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করার পর মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়।

ভ্যালুরস অকসিডেন্টালস নামের একটি টুইটার অ্যাকাউন্টে শেয়ার করা ভিডিওটির ক্যাপশনে বলা হয়েছে, গত ২০ জুলাই আফ্রিকান বংশোদ্ভূত এক মার্কিন নারী স্পিরিট এয়ারলাইন্সের একটি ফ্লাইটের মেঝেতে প্রস্রাব করেন। কারণ তিনি বিমান উড্ডয়নের পর ওয়াশরুম খোলার জন্য অপেক্ষা করতে চাননি।

ভিডিওতে প্রস্রাব থেকে প্রচণ্ড দুর্গন্ধ ছড়িয়ে পড়ায় ফ্লাইটের অ্যাটেনডেন্টদের ওই নারীকে বেশি করে পানি পানের পরামর্শ দিতে দেখা যায়। ছোট্ট ভিডিও ক্লিপে ওই নারীকে বিমানের মেঝেতে বসে প্রস্রাব করার সময় কেবিন ক্রুদের সাথে তর্ক-বিতর্কও করতে দেখা যায়।

টুইটারে ভিডিওটির নিচে একজন ব্যবহারকারী লিখেছেন, ‘এটি একেবারেই জঘন্য কাজ।’ অন্য একজন মন্তব্য করেছেন, এমনকি আমার বিড়ালও অনেক বেশি পরিচ্ছন্ন এবং তার জরুরি কাজ সেরে ফেলার জন্য ধৈর্য ধরে অপেক্ষা করে...। তৃতীয় এক ব্যক্তি লিখেছেন, প্রতিদিনই সভ্যতার অধপতনের কিছু অংশ বেরিয়ে আসছে।

এই বিষয়ে মার্কিন বিমান সংস্থা স্পিরিট এয়ারলাইন্স এখন পর্যন্ত কোনও মন্তব্য করেনি।

তবে বিমানে এই ধরনের অপ্রীতিকর ঘটনা যে এবারই প্রথম ঘটেছে বিষয়টি তেমন নয়। এর আগে, ২০১৮ সালে উইজ এয়ারের একটি ফ্লাইটেও প্রায় একই ধরনের কাণ্ড ঘটিয়েছিলেন এক যাত্রী। ওই সময় বিমানে জ্বালানি নেওয়ার সময় এক যাত্রী বিমানের ওয়াশরুম ব্যবহারে বাধা দেওয়ায় তিনিও বিমানের মেঝেতে প্রস্রাব করে দিয়েছিলেন।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top